34 C
আবহাওয়া
১২:১৯ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » তিউনিসিয়ার প্রধানমন্ত্রী বরখাস্ত

তিউনিসিয়ার প্রধানমন্ত্রী বরখাস্ত


বিএনএ, বিশ্বডেস্ক: তিউনিসিয়ার প্রথম নারী প্রধানমন্ত্রী নাজলা বাউডেনকে বরখাস্ত করেছেন দেশটির প্রেসিডেন্ট কাইস সাইদ। মঙ্গলবার (২ আগস্ট) রাতে তাকে বরখাস্ত করা হয়। তার জায়গায় নতুন প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দেয়া হয়েছে আহমেদ হাচানিকে।

মিডিল ইস্ট মনিটরের প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার রাতে তিউনিসিয়ার প্রধানমন্ত্রী নাজলা বাউডেনকে বরখাস্ত করেছেন প্রেসিডেন্ট কাইস সাইদ। আর নতুন প্রধানমন্ত্রী হিসেবে আহমেদ হাচানিকে নিয়োগ দিয়েছেন তিনি। আহদেম হাচানি তিউনিসিয়ার সেন্ট্রাল ব্যাংকের সাবেক কর্মকর্তা ছিলেন। তবে কী কারণে বাউডেনকে বরখাস্ত করা হয়েছে এ বিষয়ে কিছু জানানো হয়নি।

স্থানীয় বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, বাজারে পণ্যের ঘাটতি, বিশেষ করে রাষ্ট্রীয় ভর্তুকি দেয়া বেকারিগুলোতে রুটির অভাবের কারণে বাউডেনের উপর ক্ষুব্ধ হয়েছেন প্রেসিডেন্ট। এর জেরেই তাকে বরখাস্ত করা হয়েছে।

প্রেসিডেন্টের কার্যালয় থেকে প্রকাশিত একটি ভিডিও বিবৃতিতে বলা হয়েছে, তিউনিসিয়ার প্রথম নারী প্রধানমন্ত্রী নাজলা বাউডেন রামাদানকে তার দায়িত্ব থেকে অব্যাহতি দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন প্রেসিডেন্ট। এদিকে তাৎক্ষণিকভাবে প্রেসিডেন্টের কাছে শপথ পাঠ করেন তিউনিসিয়ার নবনিযুক্ত প্রধানমন্ত্রী আহমেদ হাচানি।

শপথ পাঠ করানোর পর প্রেসিডেন্ট বলেন, তিনি আশা করেন হাচানি দেশের বিশেষ পরিস্থিতিতে নিজ দায়িত্ব পালনে সফল হবেন। নবনিযুক্ত প্রধানমন্ত্রী হাচানি এর আগে তিউনিসিয়ার কেন্দ্রীয় ব্যাংকে কর্মরত ছিলেন। তিনি তিউনিস বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ থেকে পড়াশোনা করেছেন।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ