Bnanews24.com
Home » বিশ্বে করোনা শনাক্ত প্রায় ২০ কোটি
করোনা ভাইরাস টপ নিউজ বিশ্ব

বিশ্বে করোনা শনাক্ত প্রায় ২০ কোটি

বিশ্বে গত ২৪ ঘন্টায় ৯হাজার ৭১০ জনের মৃত্যু

বিএনএ বিশ্ব ডেস্ক, ঢাকা: প্রাণঘাতী করোনাভাইরাসে সংক্রমণ ও মৃত্যু বেড়েই চলেছে। সারাবিশ্বে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৯ কোটি ৯৫ লাখ ৯৫ হাজার ৩৯ জন। এর মধ্যে মারা গেছেন ৪২ লাখ ৪৮ হাজার ৮৮৬ জন। আর সুস্থ হয়ে উঠেছেন ১৮ কোটি ৮৩ হাজার ৩১১ জন।

মঙ্গলবার (৩ আগস্ট) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য পাওয়া গেছে। ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ঘটেছে যুক্তরাষ্ট্রে। অন্যদিকে দৈনিক মৃত্যুতে শীর্ষে রয়েছে ইন্দোনেশিয়া। দ্বিতীয় অবস্থানে রয়েছে রাশিয়া।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৫ হাজার ৯৬২ জন। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৫৮ লাখ ৯৪ হাজার ২৩৫ জন করোনায় আক্রান্ত এবং ৬ লাখ ২৯ হাজার ৮৬২ জন মারা গেছেন।

অন্যদিকে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা ঘটেছে ইন্দোনেশিয়ায়। এই সময়ের মধ্যে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৫৬৮ জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২২ হাজার ৪০৪ জন। মহামারির শুরু থেকে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩৪ লাখ ৬২ হাজার ৮০০ জন এবং মৃত্যু হয়েছে ৯৭ হাজার ২৯১ জনের। দৈনিক মৃত্যুর সংখ্যায় দ্বিতীয় অবস্থানে থাকা রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৭৮৫ জন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৭৩ জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ১৪৩ জন। অপরদিকে মহামারির শুরু থেকে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা এক কোটি ৯৯ লাখ ৫৩ হাজার ৫০১ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৫৭ হাজার ৩৫৯ জনের।

অন্যদিকে করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪২০ জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩০ হাজার ৩১ জন। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ১৭ লাখ ২৫ হাজার ৩৯৯ জন এবং মারা গেছেন ৪ লাখ ২৫ হাজার ২২৮ জন।

তালিকায় বাংলাদেশের অবস্থান এখন ২৬ নম্বরে। দেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন হয়েছেন ১২ লাখ ৮০ হাজার ৩১৭ জনে। এর মধ্যে মারা গেছেন ২১ হাজার ১৬২ জন।

বিএনএনিউজ২৪/এমএইচ