30.3 C
আবহাওয়া
৭:৩৮ অপরাহ্ণ - মে ৯, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রাম-১০ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মহিউদ্দিন বাচ্চু

চট্টগ্রাম-১০ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মহিউদ্দিন বাচ্চু

চট্টগ্রাম-১০ সংসদীয় আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মহিউদ্দিন বাচ্চু

বিএনএ, চট্টগ্রাম: প্রয়াত ডা. আফছারুল আমীনের চট্টগ্রাম-১০ (ডবলমুরিং, পাহাড়তলী ও হালিশহর থানা) আসনের উপ নির্বাচনে প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। চট্টগ্রাম মহানগর যুবলীগের সাবেক আহ্বায়ক মো. মহিউদ্দিন বাচ্চু নৌকা প্রতীকে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন।

সোমবার (৩ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা শেষে এ কথা জানান দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

চট্টগ্রাম মহানগর যুবলীগের সাবেক আহ্বায়ক মো. মহিউদ্দিন বাচ্চু শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের ঘনিষ্ঠজন হিসেবে পরিচিত। মহিউদ্দিন বাচ্চুর গ্রামের বাড়ি চট্টগ্রামের রাউজান উপজেলায়।

ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৪ জুলাই, মনোনয়নপত্র বাছাই ৬ জুলাই, আপিল দায়ের করা যাবে ৭ থেকে ৯ জুলাই পর্যন্ত, আপিল নিষ্পত্তি হবে ১০ থেকে ১১ জুলাই, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১২ জুলাই এবং প্রতীক বরাদ্দ হবে ১৩ জুলাই।

চট্টগ্রাম-১০ সংসদীয় আসনটি চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৮,১১,১২,১৩,১৪,২৪,২৫ ও ২৬ নম্বর ওয়ার্ড নিয়ে গঠিত। এটি জাতীয় সংসদের ২৮৭ তম আসন।

একাদশ জাতীয় সংসদের তথ্য অনুযায়ী, এ আসনের মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৬৯ হাজার ২ শত ৪৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৪০ হাজার ২ শত ১০ জন। নারী ভোটার ২ লাখ ২৯ হাজার ৩৬ জন।

উল্লেখ্য, বিগত তিনটি সংসদ নির্বাচনে (২০০৮, ২০১৪ ও ২০১৮) এ আসন থেকে নৌকা প্রতীক নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন ডা. আফছারুল আমীন। ক্যানসার আক্রান্ত হয়ে ২ জুন তার মৃত্যুর পর আসনটি শূন্য ঘোষণা করা হয়। আগামী ৩০ জুলাই এ আসনের উপনির্বাচনের ভোট গ্রহণের তারিখ ঘোষণা করে নির্বাচন কমিশন।

আগামী ৩০ জুলাই এ আসনে ভোট গ্রহণ করা হবে।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ