Bnanews24.com
Home » চীন সাগরে জাহাজ ভেঙে দু’টুকরা, নিখোঁজ ২৪
চীন টপ নিউজ বিশ্ব

চীন সাগরে জাহাজ ভেঙে দু’টুকরা, নিখোঁজ ২৪

চীন

বিএনএ বিশ্ব ডেস্ক, ঢাকা: চীনে টাইফুন আঘাত হেনেছে। দক্ষিণ চীন সাগরে টাইফুনের সময় জাহাজ ভেঙে দুই টুকরা হয়েছে। এ সময় জাহাজের ২৪ জনেরও বেশি ক্রু নিখোঁজ হয়েছে। খবর-  আল জাজিরা

শনিবার সকালের দিকে গুয়াংডং প্রদেশের মাওমিং শহরে চাবার লেজ আঘাত হানে বলে চীনের জাতীয় আবহাওয়া কেন্দ্রের এক বিবৃতিতে জানানো হয়েছে।

বিশ্বগণমাধ্যমের খবরে বলা হয়েছে, শনিবার উত্তাল দক্ষিণ চীন সাগরে ৩০ জন আরোহীবাহী একটি ইঞ্জিনিয়ারিং জাহাজ ভেঙে দুই টুকরা হয়ে গেছে। টাইফুন চাবার প্রভাবে ভেঙে যাওয়া এই জাহাজের দুই ডজনের বেশি আরোহী এখনো নিখোঁজ রয়েছেন বলে কর্মকর্তারা জানিয়েছেন।

দেশটির সবচেয়ে জনবহুল গুয়াংডং প্রদেশসহ ওই অঞ্চলে রেকর্ড বৃষ্টিপাত এবং দুর্যোগের উচ্চ ঝুঁকির বিষয়ে সতর্ক করে দিয়েছেন দেশটির আবহাওয়াবিদরা। চীনের উত্তর-পশ্চিমাঞ্চলীয় এলাকার দিকে ঘণ্টায় ১৫ থেকে ২০ কিলোমিটার গতিতে ধেয়ে যাওয়া এই টাইফুনের নাম হিবিস্কাস ফুলের থাই নাম অনুযায়ী ‘চাবা’ রাখা হয়েছে।

হংকং গভর্নমেন্ট ফ্লাইং সার্ভিসের প্রকাশিত ছবিগুলোতে দেখা গেছে, বড় বড় ঢেউ ডুবন্ত জাহাজটির ওপর আছড়ে পড়ছে এবং এক জন ক্রুকে উদ্ধারকারী হেলিকপ্টারে নিয়ে যাওয়া হচ্ছে।

কর্তৃপক্ষ জানিয়েছে, জাহাজটি হংকং থেকে ২৯৬ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে ছিল। এটি পর্যাপ্ত ক্ষতির সম্মুখীন হয়েছে এবং দুই টুকরো হয়ে গেছে। ৩০ জন ক্রু জাহাজটি ছেড়ে চলে গিয়েছিল। ফ্লাইং সার্ভিস জাহাজটির নাম বা এটি কোন দেশের তা জানায়নি।

সরকারি বিবৃতিতে বলা হয়েছে, জাহাজের উদ্ধার হওয়া তিন ক্রু জানিয়েছেন, উদ্ধারকারী প্রথম হেলিকপ্টারটি আসার আগেই অন্য ক্রুরা ঢেউয়ের কবলে পড়ে থাকতে পারে।

বিএনএনিউজ২৪/ এমএইচ