Bnanews24.com
Home » বন্যাজনিত বিভিন্ন রোগে আক্রান্ত সাড়ে ১০ হাজার জন
জনদুর্ভোগ জাতীয় টপ নিউজ বাংলাদেশ সব খবর

বন্যাজনিত বিভিন্ন রোগে আক্রান্ত সাড়ে ১০ হাজার জন

বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য নগদ অর্থ ও শুকনো খাবার বরাদ্দ

বিএনএ, ঢাকাঃ বন্যাজনিত কারণে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে কোনো মৃত্যুর ঘটনা ঘটেনি। ফলে মৃত্যুর সংখ্যা ৯৫ জনই রয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

শনিবার (২ জুলাই) বিকেলে দেশের বন্যা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, বন্যাজনিত কারণে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৫৬৫ জন বিভিন্ন রোগে আক্রান্ত হয়েছেন। তবে এ সময়ে কারও বন্যাজনিত মৃত্যু হয়নি।

১৭ মে থেকে ২ জুলাই পর্যন্ত সারাদেশে বন্যাজনিত বিভিন্ন রোগে মোট আক্রান্ত হয়েছে ১০ হাজার ৭৭৪ জন এবং ৯৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ডায়রিয়া আক্রান্ত হয়েছেন ছয় হাজার ৯৬৩ জন এবং একজন মারা গেছেন।

আরটিআই (চোখের) রোগে আক্রান্ত হয়েছেন ৪৩২ জন। বজ্রপাতের শিকার হয়েছেন ১৫ জন এবং ১৫ জনের মৃত্যু হয়েছে। সাপের দংশনের শিকার হয়েছেন ১৪ জন এবং দুজনের মৃত্যু হয়েছে। পানিতে ডুবে মৃত্যু হয়েছে ৬৮ জনের।

এছাড়াও চর্ম রোগে আক্রান্ত ৮৬৪, চোখের প্রদাহজনিত রোগে ২১৫ ও নানাভাবে আঘাতপ্রাপ্ত হয়েছেন ২৭৭ জন। বন্যাজনিত অন্যান্য রোগে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৯৭৫ জন এবং ৯ জনের মৃত্যু হয়েছে।

জেলা ভিত্তিক মারা যাওয়া তালিকায় রয়েছে, টাঙ্গাইলে একজন, ময়মনসিংহে ছয় জন, নেত্রকোনায় ১১ জন, জামালপুর নয় জন, শেরপুরে সাত জন, লালমনির হাট একজন, কুড়িগ্রামে চার জন, সিলেট জেলায় ১৮ জন, সুনামগঞ্জে ২৮ জন, মৌলভীবাজারে পাঁচ জন এবং হবিগঞ্জে পাঁচ জন রয়েছেন।

বিএনএ/এমএফ