31 C
আবহাওয়া
১:৩৯ পূর্বাহ্ণ - মে ১৬, ২০২৪
Bnanews24.com
Home » নারী ওয়ানডে বিশ্বকাপে চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া

নারী ওয়ানডে বিশ্বকাপে চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া

নারী ওয়ানডে বিশ্বকাপে চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া

বিএনএ, ঢাকা: নারী বিশ্বকাপে আবারো শিরোপা জিতলো অস্ট্রেলিয়া। নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে অনুষ্ঠিত ফাইনালে ইংল্যান্ডকে ৭১ রানে হারিয়েছে তারা।

ক্রাইস্টচার্চে দিনের শুরুতে টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ইংলিশ অধিনায়ক হিদার নাইট।তবে সিদ্ধান্ত যে মোটেও ঠিক ছিল না তা ব্যাট হাতে বুঝিয়ে দেয় অস্ট্রেলিয়া। ইনিংস শেষে অস্ট্রেলিয়ার স্কোর দাঁড়ায় ৫ উইকেটে ৩৫৬ রান।

অ্যালিসা হিলির ১৭০ রানের ইনিংস ফাইনালে অজিদের পাহাড়সহ পুঁজি এনে দেয়। পুরুষ কিংবা নারী কোন বিশ্বকাপ ফাইনালে দেড়শ ছাড়ানো ইনিংস নেই আর কোন ব্যাটারের। ৪৬তম ওভারে আউট হওয়ার আগে ১৩৮ বলে ১৭০ রান করেন হিলি।

ট্রফি জয়ের পর অজি নারী দলের অধিনায়ক
ট্রফি জয়ের পর অজি নারী দলের অধিনায়ক

হিলির এমন দুর্দান্ত ইনিংসের সঙ্গে ৯৩ বলে ৬৮ রান করেন হেইনস আর ৪৭ বলে ৬২ রান আসে মণির ব্যাট থেকে। নির্ধারিত ৫০ ওভারে ৩৫৬ রান তোলে অস্ট্রেলিয়া। ১০ ওভারে ৪৬ রান দিয়ে তিন উইকেট নেন ইংলিশ বোলার আনয়া সারবাসোল।

জবাব দিতে নেমে ইংল্যান্ডের কোন ব্যাটার সেভাবে নিজেদের মেলে ধরতে পারেন নি। তাদের ন্যাট সাইভারের ১২১ বলে ১৪৮ রানের ইনিংস ছাড়া ছাড়া আলো ছড়াতে পারেননি কেউ। ন্যাট শেষ পর্যন্ত অপরাজিত থাকলে দেখতে হয় দলের পরাজয়। ইংলিশদের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ২৫ বলে ২৬ রান আসে অধিনায়ক হিদার নাইটের ব্যাট থেকে। শেষ পর্যন্ত ২৮৫ রানে অলআউট হয় ইংল্যান্ড।

নারী বিশ্বকাপে এখন পর্যন্ত আটবার বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে অস্ট্রেলিয়া।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ