31 C
আবহাওয়া
১১:২১ অপরাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » সরকারি অর্থায়নে রাস্তা নির্মাণের পর কেটে ফেলার অভিযোগ

সরকারি অর্থায়নে রাস্তা নির্মাণের পর কেটে ফেলার অভিযোগ

সরকারি অর্থায়নে রাস্তা নির্মাণের পর কেটে ফেলার অভিযোগ

বিএনএ, (সাভার) ঢাকা: ঢাকার ধামরাইয়ে সরকারি অর্থায়নে রাস্তা নির্মাণের পর রাস্তার মাঝখানে কেটে মাটি ঢালিয়ে ফেলেছেন এলাকার চিহ্নিত দুই ব্যক্তি। স্থানীয় ভুমি দালালচক্রের যোগসাজসে রাস্তাটির মাটি কেটে ফেলা হয়েছে বলে ভুক্তভোগি মানুষের অভিযোগ।

বৃহস্পতিবার (৩ মার্চ) ভোর রাতে উপজেলার আমতা ইউনিয়নের বড়নারায়ণপুর এলাকায় এ ঘটনা ঘটে। এতে রাস্তাটি কোন কাজেই আসবেনা বলে এলাকাবাসীর অভিযোগ। এর প্রতিকার দাবিতে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তার জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী। ঘটনাটি নিয়ে এলাকায় চরম উত্তেজনার সৃষ্টি হয়েছে।

এলাকাবাসী জানান, ২০২০-২১অর্থবছরে কাজের বিনিময়ে টাকা প্রকল্পের আওতায় আমতা ইউনিয়নের বড়নারায়ণপুর পাকা সড়ক থেকে বালিয়া ইউনিয়নের কামারপাড়া খেলার মাঠ পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার একটি মাটির রাস্তা নির্মাণ করে উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস। রাস্তাটি নির্মাণের তিনমাস পর স্থানীয় জমির দালালচক্রের যোগসাজসে বৃহস্পতিবার ভোর রাতে দুটি জমির পরিমাপ করে রাস্তাটির মাঝখানে বাঁশের খুঁটি পুতে উপজেলার আমতা ইউনিয়নের নান্দেশ্বরী গ্রামের বাসিন্দা মো. আজিজুল হক ও মো. ফজলুর রহমান নামে দুই ব্যক্তি। রাতের আঁধারে এ রাস্তাটির মাটি কেটে জমিতে ঢালিয়ে দিয়ে রাস্তাটির ক্ষতি সাধন করে। পথচারিরা তাদের বাঁদা দিলে তারা তাদের বাঁধা বিপত্তি উপেক্ষা করেই রাস্তাটি কেটে ফেলে। ফলে দুই ইউনিয়নবাসীর মধ্যে সেতুবন্ধন ব্যহত হওয়ার আশংকা করা হচ্ছে।

এব্যাপারে নান্দেশ্বরী গ্রামের যুবক মো. আইয়ুব আলী বলেন, মাস তিনেক আগে বালিয়া ইউনিয়নের কামারপাড়া খেলার মাঠ থেকে আজিজুল হক ও আতাউর রহমানের আহাম্মদ আলীর জমি পর্যন্ত একটি রাস্তা নির্মাণ হয় সরকারি টাকায়। দুই পাশের জমির মালিকদের সম্মতিক্রমেই রাস্তাটি নির্মিত হয়। জমির দালালচক্রের কথা শুনে রোববার হঠাৎ আজিজুল ও ফজলুর রহমান রাস্তার মাঝখানেবাঁশের খুঁটি পুতে। এরপর রাতের আঁধারে রাস্তাটি ভেঙে ফেল।

আজিজুল ও ফজুলুর রহমান বলেন, আমাদের জমির দুইপাশ দিয়ে রাস্তা গেছে। তাই একটি রাস্তা ভেঙে ফেলেছি।

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. শাহিনুজ্জামান বলেন, কোন রাস্তা ভেঙে ফেলায় উচিৎ নয়। রাস্তা তো নির্মাণ হয় মানুষের যাতায়াতের সৃুবিধার জন্য। তদন্ত করে এব্যাপারে ব্যবস্থা নেয়া হবে।

বিএনএ/ ইমরান, এমএফ

Loading


শিরোনাম বিএনএ