32 C
আবহাওয়া
১১:০৩ অপরাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » দ্বিতীয় দফা কথা বললেন পুতিন – মোদি

দ্বিতীয় দফা কথা বললেন পুতিন – মোদি


বিএনএ ,ডেস্ক: দ্বিতীয় দফায় টেলিফোনে কথা হল প্রধানমন্ত্রী মোদী ও রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিনের। গত ২৫ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী টেলিফোনে পুতিনকে অবিলম্বে যুদ্ধবিরতি ঘোষণার আবেদন জানান।  বুধবার( ২ মার্চ) দুই রাষ্ট্রপ্রধানের ফোনে কথা হল।

বুধবার ইউক্রেনে ‘ডেডলাইন’ অতিক্রান্ত হওয়ার আগেই খারকিভে আটকে থাকা ভারতীয় ছাত্রীদের ‘সেফ প্যাসেজ’ দেওয়া হয়েছে ।রাশিয়ার সেনা তাঁদের ইউক্রেনের পশ্চিম সীমান্তের দিকে ট্রেনে করে পাঠিয়ে দেয়। খারকিভ থেকে ইউক্রেনের পশ্চিম সীমান্ত প্রায় ২০ ঘণ্টার দূরত্ব।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়  জারি করা একটি বিবৃতিতে বলা হয়েছে, ‘প্রধানমন্ত্রী মোদী ও রাশিয়ার রাষ্ট্রপতি পুতিন ইউক্রেন পরিস্থিতি নিয়ে কথা বলেছেন। বিশেষ করে খারকিভ শহরে, যেখানে বহু ভারতীয় আটকে আছেন।’ দুই রাষ্ট্রপ্রধানের মধ্যে যে সমস্ত জায়গায় যুদ্ধ চলছে, সেখান থেকে ভারতীয়দের নিরাপদে উদ্ধার করার কথাও হয়েছে ।

এ দিকে জাতিসংঘের সাধারণ সভায় ইউক্রেনে রাশিয়ার সামরিক আগ্রাসন বন্ধ করার পক্ষে প্রস্তাব নিয়ে ভোটাভুটি থেকে বিরত থেকেছে ভারত। প্রস্তাবটির পক্ষে ভোট পড়ে ১৪১টি। ৩৫টি দেশ ভোটদানে বিরত ছিল। ৫টি দেশ প্রস্তাবের বিপক্ষে ভোট দেয়।

বিএনএ/ওজি

Loading


শিরোনাম বিএনএ