31 C
আবহাওয়া
১:৫৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » বন্ধকি স্বর্ণ আত্মসাৎ:জামিন পেলেন সমবায় ব্যাংকের চেয়ারম্যান

বন্ধকি স্বর্ণ আত্মসাৎ:জামিন পেলেন সমবায় ব্যাংকের চেয়ারম্যান

জামিন পেলেন সমবায় ব্যাংকের চেয়ারম্যান

বিএনএ, ঢাকা ( আদালত প্রতিবেদক) : গ্রাহকের বন্ধকি স্বর্ণ আত্মাসাতের অভিযোগে করা দুর্নীতি দমন কমিশন (দুদক) এর মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিন পেয়েছেন বাংলাদেশ সমবায় ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ মহি।

বুধবার (৩ মার্চ) ঢাকা মহানগর দায়রা বিচারক কে এম ইমরুল কায়েশের আদালতে তিনি আত্মসমর্পণ করেন জামিন আবেদন করেন।এসময় দুদকের আইনজীবী জামিনের বিরোধিতা করেন।উভয় পক্ষের শুনানি শেষে আদালত ২০ হাজার টাকা মুচলেকায় আমিন আদেশ দেন।

উল্লেখ্য, গত ১৬ ফেব্রুয়ারি সমবায় ব্যাংকের চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ মহিসহ ৯জনের বিরুদ্ধে দুদক উপ-পরিচালক মোহাম্মদ ইব্রাহিম কমিশনের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ একটি মামলা করেন।

মামলার অভিযোগে বলা হয়েছে, আসামিরা পরস্পর যোগসাজশে বাংলাদেশ সমবায় ব্যাংক থেকে জালিয়াতির মাধ্যমে দুই হাজার ৩১৬ জন গ্রাহকের মোট ৭ হাজার ৩৯৮ ভরি ১১ আনা জামানতের স্বর্ণ আত্মসাতের চেষ্টা করেন। টাকার অঙ্কে যার পরিমাণ ৪০ কোটি ৮ লাখ ৬০ হাজার ৮৮৮ টাকা। এর মধ্যে ভুয়া ব্যক্তিকে প্রকৃত ব্যক্তি সাজিয়ে ১১ কোটি ৩৯ লাখ ৮৮ হাজার ৬৮৬ টাকার স্বর্ণ গ্রাহককে না দিয়ে আসামিরা আত্মসাৎ করেন।

মামলায় সমবায় ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক আব্দুল আলিম, সহকারী মহাব্যবস্থাপক (হিসাব) হেদায়েত কবীর, সাবেক প্রিন্সিপাল অফিসার ও সমবায় ভূমি উন্নয়ন ব্যাংকের এসএস রোড শাখার ব্যবস্থাপক মো. মাহাবুবুল হক, প্রিন্সিপাল অফিসার মো. ওমর ফারুক ও সিনিয়র অফিসার (ক্যাশ) নুর মোহাম্মদকে গ্রেফতার করে দুদক। তারা বর্তমানে কারাগারে রয়েছেন।

বিএনএ নিউজ/এসবি, ওজি

Loading


শিরোনাম বিএনএ