28 C
আবহাওয়া
৩:১৬ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » বউয়ের ভালবাসায় মুগ্ধ স্বামী বানালো নতুন তাজমহল!

বউয়ের ভালবাসায় মুগ্ধ স্বামী বানালো নতুন তাজমহল!

তাজমহল আদলে বউয়ের জন্য বাড়ি

বিনোদন ডেস্ক : আধুনিক যুগের শাহজাহান হয়ে স্ত্রীর জন্য তাজমহল নির্মাণ করেছেন ভারতের মধ্যপ্রদেশের বাসিন্দা  আনন্দপ্রকাশ । ৫২ বছর বয়সী আনন্দপ্রকাশের বাড়ি মধ্যপ্রদেশের বুরহানপুরে। পেশায় তিনি একজন ব্যবসায়ী। তিন বছরে ১ কোটি ৭১ লাখ ৬০ হাজার রুপি ব্যয়ে তিনি স্ত্রীর জন্য তাজমহলের রেপ্লিকা নির্মাণ করেন।

তাজমহল আদলে আগ্রায় ভারতীয় ব্যবসায়ি বানালো বাড়ি
তাজমহল আদলে আগ্রায় ভারতীয় ব্যবসায়ি বানালো বাড়ি

আরব নিউজের প্রতিবেদনে জানা যায়,  অন্যান্য ব্যক্তিদের মতোই তিনি  স্ত্রীকে নিয়ে তাজমহল দেখতে গিয়েছিলেন।সে সময় তিনি সিদ্ধান্ত নেন তাজমহল না হলেও তাজমহলের মতো একটি বাড়ি তিনি তার স্ত্রীকে উপহার দেবেন। তাজমহল দর্শন থেকে ফিরে এসেই তিনি তাজমহলের স্থাপত্য নিয়ে পড়াশোনা শুরু করেন। নির্মাণশিল্পীদের সঙ্গে যোগাযোগ করে তাদেরকে তাজমহল নির্মাণ সংক্রান্ত খুঁটিনাটি তথ্য সংগ্রহ করতে বলেন। শেষ পর্যন্ত এভাবেই বাস্তবে রূপ নেয় তার স্বপ্নের তাজমহল।

সম্রাট শাহজাহানের তাজমহল নির্মাণে ১৬ বছর সময় লাগলেও আনন্দপ্রকাশের প্রয়োজন হয়েছে মাত্র তিন বছর।

বউয়ের ভালবাসায় মুগ্ধ ব্যবসায়ি তৈরি করলো নতুন তাজমহল
বউয়ের ভালবাসায় মুগ্ধ ব্যবসায়ি তৈরি করলো নতুন তাজমহল

যদিও আকৃতির দিক থেকে শাহজাহানের তাজমহলের চেয়ে আনন্দপ্রকাশের তাজমহল এক-তৃতীয়াংশ ছোট।

আনন্দপ্রকাশ চৌকশের নির্মাণ করা তাজমহলটি ৯০ বর্গমিটার প্রশস্ত। তবে ২৯ ফুট উচ্চতার এ বাড়ির মূল কাঠামো ৬০ বর্গমিটার জুড়ে। ৪টি মিনারের সমন্বয়ে তৈরি এ বাড়িতে দুটি শয়নকক্ষ রয়েছে। এছাড়া, আছে রান্নাঘর, গ্রন্থাগার ও যোগাসনের ঘরও।

চার মিনারের প্রধান মিনারে ভারতের পতাকা উত্তোলনের মাধ্যমে শান্তির বার্তা পাঠানোর পরিকল্পনার কথা জানিয়ে তিনি বলেন, “শান্তি ও ধর্মীয় সম্প্রীতির বার্তা দিতে চাই। চারদিকের ঘৃণাকে ভালোবাসা জয় করে নিতে সক্ষম। আর তাজমহল সেই ভালোবাসারই প্রতীক।”

১৭শ সালে বিখ্যাত তাজমহল তৈরি হয়, যাকে প্রায়ই প্রেমের স্মৃতিস্তম্ভ বলা হয়, মুঘল সম্রাট শাহজাহান তার প্রিয় স্ত্রী মমতাজের স্মরণে উত্তর প্রদেশের শহর আগ্রায় এটি তৈরি করেন। তাদের ১৪তম সন্তানের জন্ম দেয়ার সময় বুরহানপুরে মারা যান মমতাজ। তার মরদেহ অস্থায়ীভাবে শহরের অন্যত্র দাফন  করা হয়েছিল এবং পরে উত্তোলন করে তাজমহলে নিয়ে যাওয়া হয়েছিল।

তাজমহলের প্রতিরূপটি নির্মাণকারী বুরহানপুরের হাসপাতাল ব্যবসায়ি আনন্দ প্রকাশ চৌকসে বলেন, “আমি মজা করে আমার স্ত্রীকে বলেছিলাম, তুমি যদি মারা যাও, তাহলে আমি একটি তাজমহল তৈরি করব,”  ” স্ত্রী স্পষ্টতই প্রত্যাখ্যান করেছিলেন এবং বলেছিলেন যে সে মরতে চায় না। তারপর আমি বললাম, সমস্যা নেই, আমি একটা তাজমহল বানাবো যেখানে তুমি থাকতে পারবে।” সূত্র: আরব নিউজ

বিএনএ/ ওজি, জিএন

Loading


শিরোনাম বিএনএ