27 C
আবহাওয়া
১০:২৯ অপরাহ্ণ - অক্টোবর ২, ২০২৪
Bnanews24.com
Home » কারাগারে মাহমুদুর রহমান, যা বললেন আইন উপদেষ্টা

কারাগারে মাহমুদুর রহমান, যা বললেন আইন উপদেষ্টা

মিথ্যা এবং প্রতারণামূলক মামলা বৃহস্পতিবারের মধ্যে প্রত্যাহার হবে: ড. আসিফ নজরুল

ঢাকা:  আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানকে একটি ফৌজদারি মামলায় গত রবিবার কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে ঢাকার একটি আদালত। ইতোমধ্যে তার মুক্তির দাবি উঠেছে বিভিন্ন মহল থেকে। এমন পরিস্থিতিতে আজ বুধবার (২ অক্টোবর) নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে এক ভিডিও বার্তায় আইন, বিচার ও সংসদ বিষয়ক উপদেষ্টা ড. আসিফ নজরুল তার মতামত প্রকাশ করেন।

ড. আসিফ নজরুল বলেন, “মাহমুদুর রহমানের কারাগারে যাওয়া অনেককে দুঃখ দিয়েছে এবং ক্ষুব্ধ করেছে। অনেকের মনে প্রশ্ন উঠেছে, ছাত্র-জনতার বিপ্লবের পর আসা সরকারের সময়ে কেন ফ্যাসিবাদবিরোধী লড়াইয়ের অন্যতম অগ্রণায়ক মাহমুদুর রহমান কারাগারে আছেন। আমি তাকে অত্যন্ত শ্রদ্ধা করি। তিনি শেখ হাসিনার ফ্যাসিবাদী শাসনের বিরুদ্ধে বুদ্ধিভিত্তিক লড়াই শুরু করেছিলেন এবং এজন্য তাকে চরম নিপীড়ন সহ্য করতে হয়েছে।”

তিনি আরও বলেন, “মাহমুদুর রহমানের বিরুদ্ধে যে মামলা হয়েছে তা ভুয়া মামলা ছিল এবং তাকে এ মামলায় শাস্তি দেওয়া হয়েছে। তবে তিনি আপিল বা সাজা স্থগিত করার কোনো আবেদন করেননি। তার এই সিদ্ধান্ত সম্ভবত তার দৃঢ় আত্মসম্মানবোধ এবং ব্যক্তিত্বের কারণে।”

আইন উপদেষ্টা জানান, “মাহমুদুর রহমান যদি মহানগর দায়রা আদালতে জামিনের আবেদন করতেন, তাহলে জামিন পাওয়ার সুযোগ তৈরি হতো। তবে এখনও পর্যন্ত তিনি সেই আবেদন করেননি।”

প্রসঙ্গত, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়কে বিদেশে অপহরণ ও হত্যার ষড়যন্ত্রের মামলায় মাহমুদুর রহমানকে পাঁচ ও সাত বছরের কারাদণ্ড দিয়েছিল একটি আদালত। গত ২৭ সেপ্টেম্বর দেশে ফিরেন মাহমুদুর রহমান এবং জামিনের আবেদন করেন, যা আদালত নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেয়।

বিএনএ, এসজিএন /এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ