30 C
আবহাওয়া
৪:২০ অপরাহ্ণ - অক্টোবর ২, ২০২৪
Bnanews24.com
Home » এই মাসেই চালু হবে মেট্রোরেলের মিরপুর-১০ স্টেশন

এই মাসেই চালু হবে মেট্রোরেলের মিরপুর-১০ স্টেশন

আড়াই ঘণ্টা পর মেট্রোরেল চলাচল স্বাভাবিক

বিএনএনিউজ, ঢাকা:  রাজধানীর মেট্রোরেলের মিরপুর-১০ স্টেশনটি চলতি অক্টোবরেই চালু হতে পারে বলে জানিয়েছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)। বুধবার (২ অক্টোবর ২০২৪) ডিএমটিসিএলের সূত্রে এই তথ্য জানা গেছে।

ডিএমটিসিএল জানায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় দুর্বৃত্তদের হামলায় মিরপুর-১০ স্টেশনটি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়। স্টেশনের কন্ট্রোল রুম, ডিসপ্লে, ক্যামেরা, টিকিট ভেন্ডিং মেশিন (টিভিএম), প্যাসেঞ্জার গেটসহ বেশিরভাগ যন্ত্রপাতি ক্ষতিগ্রস্ত হয়েছে। যেহেতু এসব যন্ত্রপাতি নির্দিষ্ট প্রতিষ্ঠানের তৈরি, অন্য কোনো কোম্পানি থেকে এগুলো সংগ্রহ করা সম্ভব নয়। তাই অপেক্ষাকৃত কম চাপযুক্ত স্টেশনগুলো থেকে কিছু যন্ত্রপাতি এনে মিরপুর-১০ স্টেশন চালুর প্রস্তুতি নেওয়া হচ্ছে।

এছাড়াও, ট্রেনিং সেন্টার থেকে কিছু যন্ত্রাংশ এনে আপাতত স্টেশনটি চালু করা হবে, যা খরচ কমাবে এবং দ্রুত যাত্রীদের সেবা প্রদান নিশ্চিত করবে।

ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক (চলতি দায়িত্ব) মোহাম্মদ আবদুর রউফ গণমাধ্যমকে বলেন, “সড়ক উপদেষ্টার নির্দেশনা রয়েছে মিরপুর-১০ স্টেশনটি দ্রুত চালুর। স্টেশনের কাজ দ্রুত এগিয়ে চলছে এবং খুব শিগগিরই এটি চালু করা হবে, যাতে যাত্রীরা অল্প সময়ের মধ্যে এটি ব্যবহার করতে পারেন। কম খরচে স্টেশনটি চালু করার চেষ্টা চলছে।”

উল্লেখ্য, কোটা সংস্কার আন্দোলনের সময় ১৮ জুলাই মিরপুর-১০ গোলচত্বরে পুলিশ বক্সে অগ্নিসংযোগের ঘটনায় মেট্রোরেল চলাচল বন্ধ করা হয়। ২৫ আগস্ট ক্ষতিগ্রস্ত কাজীপাড়া ও মিরপুর-১০ স্টেশন বাদে মেট্রোরেল পুনরায় চালু করা হয়, এবং ২০ সেপ্টেম্বর কাজীপাড়া স্টেশন চালু হয়।

বিএনএ, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ