30 C
আবহাওয়া
৪:২৬ অপরাহ্ণ - অক্টোবর ২, ২০২৪
Bnanews24.com
Home » সাকিব আল হাসানের ব্যাংক হিসাব তলব

সাকিব আল হাসানের ব্যাংক হিসাব তলব

বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান

স্পোর্টস ডেস্ক:  বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) জাতীয় ক্রিকেট তারকা সাকিব আল হাসানের ব্যাংক হিসাব তলব করেছে। পুঁজিবাজারে কারসাজি ও আর্থিক অনিয়মের অভিযোগ তদন্তের জন্য সাকিব এবং তার ব্যবসা প্রতিষ্ঠানের ব্যাংক হিসাবের যাবতীয় তথ্য চাওয়া হয়েছে।

গত সোমবার (৩০ সেপ্টেম্বর) এ বিষয়ে সংশ্লিষ্ট ব্যাংকগুলোকে চিঠি পাঠানো হয়েছে।

এর আগে, প্যারামাউন্ট ইন্স্যুরেন্সের শেয়ার লেনদেনে কারসাজি করে সিকিউরিটিজ আইন ভঙ্গের অভিযোগে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ২৪ সেপ্টেম্বর সাকিব আল হাসানকে ৫০ লাখ টাকা জরিমানা করে। একই ঘটনায় আবুল খায়ের হিরুকে ২৫ লাখ টাকা জরিমানা করা হয়। শেয়ার কারসাজির অভিযোগে হিরুর ব্যাংক হিসাব আগেই, ২০ আগস্ট থেকে, জব্দ করা হয়েছে।

সোমবার বিএফআইইউ সাকিব আল হাসান ছাড়াও তার স্ত্রী উম্মে রোমান আহমেদ, আবুল খায়ের হিরুর বাবা আবুল কালাম মাদবর, হিরুর ভাই মোহাম্মদ বাশার, বোন কনিকা আফরোজ এবং ব্যবসায়ী মো. নাজমুল বাশার খানের ব্যক্তিগত ও ব্যবসায়িক ব্যাংক হিসাবের তথ্য সংগ্রহ করতে ব্যাংকগুলোকে নির্দেশ দিয়েছে।

চিঠিতে এই ব্যক্তিদের এবং তাদের স্বার্থসংশ্লিষ্ট প্রতিষ্ঠানের অতীত ও বর্তমানের সব ধরনের ব্যাংক হিসাবের তথ্য, হিসাব খোলার ফরম, কেওয়াইসি, এবং লেনদেন বিবরণী জমা দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, সাকিব আল হাসান গত ৭ জানুয়ারি আওয়ামী লীগ সরকারের মনোনয়নে মাগুরা-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি বিএসইসির শুভেচ্ছা দূত ছিলেন এবং একটি ব্রোকারেজ হাউজের অনুমোদনও পেয়েছেন। সাকিব তার ব্যবসায়িক যাত্রা শুরু করেছিলেন একটি রেস্টুরেন্ট দিয়ে এবং পরে পুঁজিবাজার, বিদ্যুৎকেন্দ্র, প্রসাধনী, ট্রাভেল এজেন্সি, হোটেল, ইভেন্ট ম্যানেজমেন্ট, কাঁকড়া ও কুঁচের খামারসহ বিভিন্ন খাতে বিনিয়োগ করেছেন।

বিএনএনিউজ২৪, এসজিএন/হাসনা

Loading


শিরোনাম বিএনএ