25 C
আবহাওয়া
৬:৩১ পূর্বাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » রাবির আন্তর্জাতিক কনফারেন্সে নজরুল বিশ্ববিদ্যালয়ের ৬ শিক্ষার্থী

রাবির আন্তর্জাতিক কনফারেন্সে নজরুল বিশ্ববিদ্যালয়ের ৬ শিক্ষার্থী


বিএনএ, নজরুল বিশ্ববিদ্যালয়: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের সহযোগিতায় ও আইন বিভাগের আয়োজনে ‘International Conference on Human Rights and Social Justice: Key Issues and Challenges 2023’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ৬-৭ অক্টোবর।

সম্মেলনে রিসার্চ পেপার প্রেজেন্টেশনের সুযোগ পেয়েছেন নজরুল বিশ্ববিদ্যালয়ের আইন ও বিচার বিভাগের ৬ শিক্ষার্থী। শিক্ষার্থীরা হলেন সালমান সিফাত আলিফ (২০১৯-২০), প্রতাপ রয় (২০১৯-২০), মাহাবুব আলম পাটোয়ারী( ২০১৯-২০), মাহিনূর (২০২০-২১), সানজিদা আক্তার সাবা (২০২০-২১), ফাহমিদা আশা (২০২০-২১)।

রাজশাহী বিশ্ববিদ্যালয় আইন বিভাগের উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন দেশ-বিদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ ও গবেষক এবং উচ্চ ও নিম্ন আদালতের বিচার বিভাগের সাথে জড়িত ও আইন পেশায় নিয়োজিত বিভিন্ন ব্যক্তিবর্গ।

ইতোমধ্যে সম্মেলন উপলক্ষে ব্যাপক প্রস্তুতি ও কর্মসূচি গ্রহণ করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি এম. ইনায়েতুর রহিম। এছাড়া প্রধান পৃষ্ঠপোষক হিসেবে অনুষ্ঠানে থাকবেন প্রফেসর ড. গোলাম শাব্বির সাত্তার (উপাচার্য, রাজশাহী বিশ্ববিদ্যালয়)

এ ব্যাপারে নজরুল বিশ্ববিদ্যালয় আইন ও বিচার বিভাগের বিভাগীয় প্রধান মো. আহসান কবীর বলেন, ইতোপূর্বেও আইন ও বিচার বিভাগের শিক্ষার্থীরা “সেকেন্ড ইন্টারন্যাশনাল কনফারেন্স অন টেকনোলজি, বিজনেস অ্যান্ড জাস্টিজ টুওয়ার্ডস স্মার্ট বাংলাদেশ’ শীর্ষক একটি আন্তর্জাতিক সম্মেলনে অংশগ্রহণ করেছে। সেখান থেকে অর্জিত উদ্দীপনা ও উৎসাহ নিয়ে তারা পুনরায় আরেকটি কনফারেন্স অংশ নিতে যাচ্ছে। ভবিষ্যতেও দেশে এবং দেশের বাইরের বিভিন্ন জায়গাগুলোতে তাদের এ ধরণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের ধারা অব্যহত থাকবে।

অনুষ্ঠানের বাকি অতিথিরা হলেন প্রধান বক্তা অধ্যাপক ড. দাউদ হাসান, হেড অফ ল, দ্যা ইউনিভার্সিটি অফ সাউথ প্যাসিফিক, প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো. সুলতান-উল-ইসলাম প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এম. হুমায়ুন কবীর, আইন অনুষদীয় ডিন মোহাম্মদ আব্দুল হান্নান এবং অনুষ্ঠানের আহবায়ক হিসেবে থাকবেন আইন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. হাশিবুল আলম প্রধান।

বিএনএ/ বাপ্পি, এমএফ

Loading


শিরোনাম বিএনএ