Bnanews24.com
Home » জিম্বাবুয়ের কাছে টি টোয়েন্টি সিরিজ হারলো বাংলাদেশ
ক্রিকেট খেলা টপ নিউজ সব খবর

জিম্বাবুয়ের কাছে টি টোয়েন্টি সিরিজ হারলো বাংলাদেশ

জিম্বাবুয়ের কাছে টি টোয়েন্টি সিরিজ হারলো বাংলাদেশ

বিএনএ ডেস্ক: জিম্বাবুয়ের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে হারের বৃত্তে টাইগাররা। প্রথম ও তৃতীয় ম্যাচে পরাজয়ে সিরিজ জয় হাতছাড়া হলো বাংলাদেশের।

মঙ্গলবার (২ আগস্ট) বাংলাদেশ সময় বিকেল ৫ টায় হারারে স্পোর্টস মাঠে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় স্বাগতিকরা। শুরুটা তাদের ভাল হলেও পাওয়ার প্লের শেষের দিকে খেই হারিয়ে ফেলে জিম্বাবুয়ে। রায়ান বার্ল ২৮ বলে ৫৪ ও লুক জংওয়ের ২০ বলে ৩৫ রানের ওপর ভর করে ৮ উইকের হারিয়ে ১৫৬ রান সংগ্রহ করে তারা। ওপেনিং ব্যাটার রেজিস চাকাভা ১০ বলে ১৭ ও ক্রেইগ এরভিন ২৭ বলে ২৪ রান করেন। এছাড়া আর কোন ব্যাটার দুই অংকের ঘরে পৌছাতে পারেননি।

বোলিংয়ে বাংলাদেশের পক্ষে মেহেদি হাসান ও হাসান মাহমুদ ২টি করে উইকেট নেন। এছাড়া মুস্তাফিজ, মোসাদ্দেক সৈকত, নাসুম আহমেদ ও মাহমুদউল্লাহ রিয়াদ ১টি করে উইকেট শিকার করেন। তবে এক ওভারে ৩৪ রান দিয়ে সবচেয়ে খরুচে বলার নাসুম আহমেদ।

১৫৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে বাংলাদেশের কোন ব্যাটার তেমন সুবিধা করতে পারেন নি। আফিফ হোসাইন সর্বোচ্চ ৩৯ রান করেন ২৭ বল মোকাবেলা করে। এছাড়া মাহমুদউল্লাহ রিয়াদ ২৭ বলে ২৭, মেহেদী হাসান ১৭ বলে ২২, শান্ত ২০ বলে ১৬, এনামুল হক ১৩ বলে ১৪ এবং লিটন দাস ৬ বলে ১৩ রান করেন।

বোলিংয়ে জিম্বাবুয়ের পক্ষে ২৯ রান দিয়ে ৩ উইকেট নেন ভিক্টর নিয়াউচি, দুটি উইকেট পান ব্র্যাড ইভান্স এবং একটি করে ইউকেট পান ওয়েসলি মাধেভেরে, শন উইলিয়ামস ও লুক জংওয়ে।

তৃতীয় ম্যাচে প্লেয়ার অব দ্যা ম্যাচ নির্বাচিত হন রায়ান বার্ল আর প্লেয়ার অব দ্যা সিরিজ সিকান্দার রাজা।

বিএনএ/ আর