24 C
আবহাওয়া
১০:৪৪ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৮ হাজার ২৯৪ জন

বিশ্বে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৮ হাজার ২৯৪ জন


বিএনএ, বিশ্ব ডেস্ক : মহামারি করোনার প্রকোপ বিশ্বজুড়ে অব্যাহত রয়েছে। প্রতিনিয়ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা যাচ্ছেন হাজারো মানুষ। শুক্রবার সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরো ৮ হাজার ২৯৪ জন। এছাড়া নুতন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৩০ হাজার ২৮৩ জন।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার এই প্রতিবেদন লেখা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৮ কোটি ৩৪ লাখ ৮ হাজার ৪০৭ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৩৯ লাখ ৭১ হাজার ৩৮১ জন। এছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১৬ কোটি ৭৯ লাখ ১৪ হাজার ২৩৩ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৪৫ লাখ ৬১ হাজার ৪০৩ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ২০ হাজার ৬৪৫ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ৩ কোটি চার লাখ ৫৩ হাজার ৯৩৭ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৪ লাখ ২৭১ জনের।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় এক কোটি ৮৬ লাখ ২২ হাজার ৩০৪ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ২০ হাজার ১৮৯ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৫৭ লাখ ৭৭ হাজার ৯৬৫ জন। মারা গেছেন এক লাখ ১১ হাজার ১১১ জন।

তালিকায় পঞ্চম স্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৫৫ লাখ ৩৮ হাজার ১৪২ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৩৫ হাজার ৮৮৬ জন।

আক্রান্তের তালিকায় তুরস্ক ষষ্ঠ, যুক্তরাজ্য সপ্তম, আর্জেন্টিনা অষ্টম, ইতালি নবম ও কলম্বিয়া দশম স্থানে রয়েছে। এই তালিকায় ৩০ তম অবস্থানে বাংলাদেশ।
বিএনএনিউজ/জেবি

Loading


শিরোনাম বিএনএ