24 C
আবহাওয়া
১১:৩৪ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ‘তরুণ প্রকৌশলী ও বিজ্ঞানী পুরষ্কার’ পেলেন চুয়েটের ইফতেখার

‘তরুণ প্রকৌশলী ও বিজ্ঞানী পুরষ্কার’ পেলেন চুয়েটের ইফতেখার

তরুণ প্রকৌশলী ও বিজ্ঞানী পুরষ্কার' পেলেন চুয়েটের ইফতেখার

বিএনএ , চুয়েট: জনপ্রিয় জাপানি কোম্পানি হোন্ডা এর ‘তরুণ প্রকৌশলী ও বিজ্ঞানী পুরষ্কার’ পেলেন চুয়েট’এর তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী ইফতেখার ইবনে জালাল। নবায়নযোগ্য শক্তি ও সবুজ প্রযুক্তি নিয়ে অসামান্য কাজ করার প্রেক্ষিতে উক্ত পুরষ্কার পেয়েছেন তিনি।

গত বুধবার ৩১শে মে) ঢাকার তেজগাঁওতে অবস্থিত হোটেল হলিডে ইন-এ এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে তাকে উক্ত পুরষ্কার প্রদান করা হয়। অনুষ্ঠানে বাংলাদেশ নিযুক্ত জাপানি রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনরি, ড. আইনুন নিশাত, অভিনেতা আবুল হায়াত সহ আরো অনেক বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পুরষ্কার হিসেবে ইফতেখার পেয়েছেন হোন্ডা ফাউন্ডেশন এর পক্ষ থেকে ৩ হাজার মার্কিন ডলার। এছাড়াও পাবেন জাপানে ৭হাজার মার্কিন ডলার সম্মানী সহ ১০ সপ্তাহের বেশি ইন্টার্নশিপ অথবা চার বছরের মধ্যে ১০হাজার মার্কিন ডলার সম্মানী সহ স্নাতকোত্তর বা পিএইচডি করার সুযোগ।

ইফতেখার পুরষ্কার প্রাপ্তি নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, প্রথমবারের জন্য চুয়েটের জন্য এমন অর্জন আনতে পেরে আমি অত্যন্ত গর্ববোধ করছি। এই অর্জন গোটা চুয়েটের, সকল শিক্ষকদের। এছাড়াও আমার মা, বাবা এবং পরিবারের সকলের উৎসাহ আমাকে এরূপ অর্জনে উদ্দীপনা যুগিয়েছে।

তাছাড়াও সামনের দিনগুলোতে পরিবেশবান্ধব জ্বালানি, বৈদ্যুতিক যান সহ সবুজ প্রযুক্তিতে ভূমিকা রেখে বাংলাদেশকে সত্যিকার অর্থেই পরিবেশবান্ধব দেশে রূপান্তরের আশাবাদ ব্যক্ত করেন তিনি।

উল্লেখ্য, তরুণদের মাঝে গবেষণাকর্ম ত্বরান্বিত করার লক্ষ্যে বাংলাদেশে হোণ্ডা প্রাইভেট লিমিটেড এর তত্ত্বাবধানে হোন্ডা ফাউন্ডেশন এ  পুরষ্কার প্রদান করে।

বিএনএ/ রব্বানী, ওজি

Loading


শিরোনাম বিএনএ