30 C
আবহাওয়া
৮:৫৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » গায়ক নোবেলের বিরুদ্ধে মামলা:তদন্তে সিআইডি

গায়ক নোবেলের বিরুদ্ধে মামলা:তদন্তে সিআইডি

গায়ক নোবেলের বিরুদ্ধে মামলা:তদন্তে সিআইডি

বিএনএ, ঢাকা( আদালত প্রতিবেদক): সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মানহানিকর স্ট্যাটাস দেওয়ার অভিযোগে বিতর্কিত গায়ক মাইনুল আহসান নোবেলের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলাটি সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।

বুধবার (২ জুন) বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেনের আদালত গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক ইথুন বাবুর দায়ের করা মামলাটি গ্রহণ করেন। আদালত পর্যবেক্ষণ শেষে সিআইডিকে মামলাটি তদন্ত করে আগামী ৬ জুলাই প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

মামলার অভিযোগে বলা হয়, সম্প্রতি নিজের ফেসবুক পেজ ‘নোবেলম্যান’ থেকে ইথুন বাবুকে ‘চোর’ আখ্যা দিয়ে একটি স্ট্যাটাস দেন গায়ক নোবেল। সেখানে তিনি লিখেন, ‘ইথুন বাবু একটা চোর। অন্যের গান নিজের নামে চালায় দিসে’।

নোবেলের এমন স্ট্যাটাস ইথুন বাবুর ভক্তশ্রোতা, আত্মীয়-স্বজন, শুভাকাঙ্খীরা দেখতে পেয়ে তাকে অবগত করেন। পরে গত ২ মে ইথুন বাবু হাতিরঝিল থানায় মামলা করতে যান। কিন্তু থানা কর্তৃপক্ষ মামলা গ্রহণ না করে সাধারণ ডায়েরি গ্রহণ করেন।

নোবেল ইচ্ছাকৃতভাবে ইথুন বাবুকে অপমান, অপদস্ত, হেয় প্রতিপন্ন করার অভিপ্রায়ে জ্ঞাতসারে যা আক্রমনাত্বক বা ভীতি প্রদর্শক অথবা মিথ্যা বলে জ্ঞাত থাকা সত্ত্বেও প্রকাশ বা ডিজিটাল মাধ্যম প্রচার করে ডিজিটাল নিরাপত্তা আইনে অপরাধ করেছেন।তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করা হয়েছে।

বিএনএ নিউজ/এসবি,ওজি

Loading


শিরোনাম বিএনএ