32 C
আবহাওয়া
৯:১৭ অপরাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » করোনা: বিশ্বে একদিনে ১০ হাজারের বেশি মানুষের মৃত্যু

করোনা: বিশ্বে একদিনে ১০ হাজারের বেশি মানুষের মৃত্যু


বিএনএ বিশ্ব ডেস্ক: যত দিন যাচ্ছে তত ভয়ংকর হয়ে উঠছে করোনা। প্রতিদিন মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে।গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে আরও ১০ হাজার ৩১৯ জন।এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৩৫ লাখ ৭৫ হাজার ৪৮০ জনে।একই সময়ে সংক্রমণ শনাক্ত হয়েছে ৪ লাখ ৪১ হাজার ৫৪৬ জনের দেহে। ফলে মহামারির শুরু থেকে ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭ কোটি ১৯ লাখ ৮ হাজার ৭৮৪ জন।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। সেখানে  এখন পর্যন্ত ৩ কোটি ৪১ লাখ ৩৬ হাজার ৬০০ জন করোনায় আক্রান্ত এবং ৬ লাখ ১০ হাজার ৪৩২ জন মারা গেছেন। লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী এক কোটি ৬৬ লাখ ২৫ হাজার ৫৭২ জন এবং মৃত্যু হয়েছে ৪ লাখ ৬৫ হাজার ৩১২ জনের।আরেক লাতিন দেশ আর্জেন্টিনায় ২৪ ঘন্টায় ৬৪০ জনের মৃত্যু হয়েছে। কলম্বিয়ায় মৃত্যু হয়েছে ৫২৩ জনের।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে দক্ষিণ এশিয়ার দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। সেখানে মোট আক্রান্ত দুই কোটি ৮৩ লাখ ৬ হাজার ৮৮৩ জন এবং মারা গেছেন ৩ লাখ ৩৫ হাজার ১১৪ জন।

এছাড়া, এখন পর্যন্ত ফ্রান্সে ৫৬ লাখ ৭৭ হাজার ১৭২ জন, তুরস্কে ৫২ লাখ ৫৬ হাজার ৫১৬ জন, রাশিয়ায় ৫০ লাখ ৮১ হাজার ৪১৭ জন, যুক্তরাজ্যে ৪৪ লাখ ৯০ হাজার ৪৩৮ জন, ইতালিতে ৪২ লাখ ২০ হাজার ৩০৪ জন, স্পেনে ৩৬ লাখ ৮২ হাজার ৭৭৮ জন, জার্মানিতে ৩৬ লাখ ৯২ হাজার ৯০৮ জন এবং মেক্সিকোতে ২৪ লাখ ১৩ হাজার ৭৪২ জন করোনায় আক্রান্ত হয়েছে বলে জানিয়েছে করোনা ভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ