34 C
আবহাওয়া
২:১৬ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » শারুনের বিরুদ্ধে হত্যা মামলার আবেদন স্থগিত

শারুনের বিরুদ্ধে হত্যা মামলার আবেদন স্থগিত

শারুনের বিরুদ্ধে হত্যা মামলার আবেদন স্থগিত

বিএনএ, ঢাকা (আদালত প্রতিবেদক) : রাজধানীর গুলশানে তরুণী মোসারাত জাহান মুনিয়ার মৃতদেহ উদ্ধারের ঘটনায় জাতীয় সংসদের হুইপ শামসুল হক চৌধুরীর(চট্টগ্রাম -১২ পটিয়ার এমপি) ছেলে নাজমুল করিম চৌধুরী শারুনের বিরুদ্ধে হত্যার অভিযোগে করা মামলার আবেদনটি স্থগিত থাকবে বলে আদেশ দিয়েছেন আদালত।

রোববার (২ মে) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোর্শেদ আল মামুন ভূঁইয়ার আদালতে মুনিয়ার ভাই আশিকুর রহমান সবুজ শারুনের বিরুদ্ধে হত্যা মামলাটির আবেদন করেন।আদালত এই সময় বাদীর জবানবন্দি গ্রহণ করে উল্লেখ করেন,”একই ঘটনায় আতœহত্যার প্ররোচনায় করা অন্য আরেকটি মামলা তদন্তাধীন থাকায় এই মামলার আবেদনটি তদন্ত শেষ না হওয়া পর্যন্ত স্থগিত করা হলো”।

উল্লেখ্য,গত ২৬ এপ্রিল সন্ধ্যার পর গুলশান-২ নম্বরের ১২০ নম্বর সড়কের একটি ফ্ল্যাট থেকে তার লাশ উদ্ধার করা হয়। উদ্ধার তরুণীর নাম মোসারাত জাহান।তিনি রাজধানীর একটি কলেজের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন।তার বাড়ি কুমিল্লা শহরে। তার বাবা বীর মুক্তিযোদ্ধা শফিকুর রহমান। মেয়েটির পরিবার কুমিল্লায় থাকে। এখানে ফ্ল্যাটে তিনি একাই থাকতেন।

পুলিশ জানায়, মোসারাত জাহান রোববার তার বড় বোনকে ফোন করে বলেন, তিনি ঝামেলায় পড়েছেন। এ কথা শুনে তার বড় বোন সোমবার কুমিল্লা থেকে ঢাকায় আসেন। সন্ধ্যার দিকে ওই ফ্ল্যাটে যান তিনি। দরজায় ধাক্কাধাক্কি করলেও বোন দরজা খুলছিলেন না। এরও কিছুক্ষণ আগে থেকে বোনের ফোন বন্ধ পাচ্ছিলেন। পরে বাইরে থেকে ‘লক’ খুলে ঘরে ঢুকে বোনকে ফ্যানের সঙ্গে ঝুলতে দেখেন। পরে তিনি বাড়িওয়ালাকে বিষয়টি জানান। তখন পুলিশকে খবর দেওয়া হয়।

ওই দিন দিবাগত রাত পৌনে একটার দিকে গুলশান থানার উপপরিদর্শক (এসআই) ইমরান হোসেন মোসারাতের লাশের সুরতহাল করে তার লাশ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে রেখে যায়। পুলিশ সিসি ক্যামেরার ফুটেজ এবং মোসারাতের ব্যবহৃত ডিজিটাল ডিভাইসগুলো জব্দ করেছে।ঘটনায় ভুক্তভোগীর বোন নুসরাত জাহান গুলশান থানায় বাদী হয়ে আতœহত্যা প্ররোচনার একটি মামলা করেন।মামলায় বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবাহান আনভীর কে আসামি করা হয়।

তার পরদিন (২৭ এপ্রিল) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান মোহাম্মদ নোমান মামলার এজাহার গ্রহণ করে প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৩০ মে দিন ধার্য করেন।

অন্যদিকে ওই মামলার তদন্ত কর্মকর্তা গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল হাসানের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলামের আদালত সায়েম সোবহান আনভীরের দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছেন।

বিএনএ নিউজ/ এসবি, ওজি

Loading


শিরোনাম বিএনএ