34 C
আবহাওয়া
১:০২ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » কঠোর স্বাস্থ্যবিধি পালনে মনোযোগী হতে হবে:ওবায়দুল কাদের

কঠোর স্বাস্থ্যবিধি পালনে মনোযোগী হতে হবে:ওবায়দুল কাদের

সুনিপুণভাবেই অপপ্রচারের কাজটি করে যাচ্ছে বিএনপি: ওবায়দুল কাদের

বিএনএ ঢাকা: করোনা কখন কি রূপ ধারণ করে তা বোঝা যায় না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।করোনা সংক্রমণ থেকে বাঁচতে স্বাস্থ্যবিধি মেনে ও শতভাগ মাস্ক পরার বিকল্প নেই বলেও জানান তিনি।

রোববার(২ মে) সিলেট জোন, বিআরটিসি ও বিআরটিএ’র কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি আরও বলেন,কঠোর স্বাস্থ্যবিধি প্রতিপালনে সবাইকে মনোযোগী হতে হবে।প্রতিবেশী ভারতের সংক্রমণ ও মৃত্যুর হারের বিপদজনক বার্তা সম্পর্কে সর্বোচ্চ সতর্ক থাকতে হবে।দেশটিতে একটি বেড ও অক্সিজেনের জন্য হাহাকার চলছে। হাসপাতালে যাওয়ার আগেই মানুষ মারা যাচ্ছে। সেখানে শ্মশান ও কবরস্থান খুঁজে পাওয়া যাচ্ছে না।

টিকার জন্য উদ্বেগের কোনো কারণ নেই-জানিয়ে  আওয়ামী লীগের সাধারণ সম্পাদকবলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতো একজন মানবিক নেত্রী যখন পাশে আছেন, তখন এই দুঃসময় একদিন কেটে যাবে ইনশাআল্লাহ।

অনুষ্ঠানে পদ্মা সেতুর মাওয়া প্রান্তে ভায়াডাক্টের সর্বশেষ গার্ডার স্থাপনের মধ্য দিয়ে পুরো সেতুর স্ট্রাকচারের কাজ শেষ হয়েছে বলে জানান সেতুমন্ত্রী।

তিনি বলেন, এ পর্যন্ত মূলসেতুর নির্মাণ কাজের অগ্রগতি শতকরা ৯৩ দশমিক দুই পাঁচ ভাগ। নদী শাসন কাজের অগ্রগতি শতকরা ৮৩ ভাগ এবং প্রকল্পের সার্বিক অগ্রগতি শতকরা ৮৫.৫ ভাগ।২০২২ সালের জুন মাসে পদ্মাসেতু যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হবে।

ঢাকা-সিলেট ও সিলেট-তামাবিল মহাসড়ক প্রকল্পের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, এই মূহুর্তে অন্যতম অগ্রাধিকার প্রকল্প হচ্ছে এটি। তাই সড়কটি চার লেনে উন্নীত করার বিষয়ে অধিকতর গুরুত্ব দিতে হবে।দীর্ঘদিন এই প্রকল্পের কাজ ঝুলে থাকলেও সম্প্রতি গতি পেয়েছে।ইতিমধ্যেই নির্মাণ তদারকি পরামর্শক নিয়োগের লক্ষ্যে এডিবির সম্মতিও পাওয়া গেছে। প্রকল্পটির নির্মাণ কাজ দ্রুত শুরু করতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব ও প্রধান প্রকৌশলীকে উদ্যোগী হওয়ার আহ্বান জানান তিনি।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ