29 C
আবহাওয়া
৭:৪৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » বাসায় চিকিৎসা চলবে খালেদা জিয়ার

বাসায় চিকিৎসা চলবে খালেদা জিয়ার

বাসায় চিকিৎসা চলবে খালেদা জিয়ার

বিএনএ, ঢাকা: শারীরিক অবস্থা ‘স্থিতিশীল’ হওয়ায় হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। মঙ্গলবার (২ এপ্রিল) সন্ধ্যা ৭টা ৫৫ মিনিটে এভারকেয়ার হাসপাতাল থেকে গুলশানের ভাড়া বাসা ‘ফিরোজা’য় পৌঁছান তিনি।

নিয়মিত চেকআপের পাশাপাশি বাসায় থেকে চিকিৎসা চলবে সাবেক এই প্রধানমন্ত্রীর। হাসপাতাল থেকে বাসায় পৌঁছানো পর্যন্ত বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা খালেদা জিয়ার গাড়িবহরের পেছনে স্কুটার সহকারে বিভিন্ন স্লোগান দেন।

প্রসঙ্গত, গত শনিবার রাত ৩টার দিকে খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে ভর্তি করা হয়। সেখানে তিনি চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে ছিলেন তিনি। খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড ইতিমধ্যে তার শারীরিক কিছু জরুরি পরীক্ষা-নিরীক্ষা করে প্রয়োজনীয় চিকিৎসা দিয়েছেন। তার শারীরিক অবস্থা কখনো উন্নতি কখনো অবনতি বলে একজন চিকিৎসক জানান। হাসপাতালে থাকাবস্থায় গত সোমবার রাতে খালেদা জিয়াকে দেখতে যান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

এর আগে, গত ২৭ মার্চ খালেদা জিয়ার শারীরিক অবস্থা কিছুটা খারাপ হয়েছিল। মেডিকেল বোর্ডের সদস্যরা গুলশানে খালেদা জিয়ার বাসভবনে গিয়ে তার কিছু পরীক্ষা-নিরীক্ষা করেছিলেন এবং তাকে বাসায় রেখেই চিকিৎসা দিয়ে আসছিলেন। গত শনিবার আবারও খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি হলে হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণে রেখে তার চিকিৎসা দেওয়া হয়।

৭৯ বছর বয়সী খালেদা জিয়া আর্থারাইটিস, হৃদরোগ, ফুসফুস, লিভার, কিডনি, ডায়াবেটিসসহ বিভিন্ন জটিলতায় ভুগছেন। এর আগে, ২০২৩ সালের ৯ আগস্ট খালেদা জিয়াকে ঢাকার এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তখন ৫ মাসের বেশি সময় চিকিৎসা শেষে গত ১১ জানুয়ারি তিনি বাসায় ফেরেন। সে সময় উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে নিতে তার পরিবার থেকে সরকারের কাছে আবেদন করা হলেও অনুমতি পাওয়া যায়নি।

বিএনএনিউজ/ বিএম/এইচমুন্নী/হাসনা

Loading


শিরোনাম বিএনএ