29 C
আবহাওয়া
৬:৪০ পূর্বাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » নোবিপ্রবিতে শিক্ষা বিভাগের ইফতার ও দোয়া মাহফিল

নোবিপ্রবিতে শিক্ষা বিভাগের ইফতার ও দোয়া মাহফিল

নোবিপ্রবিতে শিক্ষা বিভাগের ইফতার ও দোয়া মাহফিল

বিএনএ, নোবিপ্রবি : পবিত্র মাহে রমজান উপলক্ষে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষা বিভাগের আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রোববার (২ এপ্রিল ২০২৩) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এ ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

ইফতার মাহফিলে আমন্ত্রিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. বিপ্লব মল্লিক, শিক্ষা প্রশাসন বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক জি. এম রাকিবুল ইসলাম, সহকারী অধ্যাপক ওয়ালিউর রহমান আকন্দ, সহকারী অধ্যাপক নওরীন ইয়াসমিন, সহকারী অধ্যাপক ফাতেমা বেগম পপি এবং সহকারী অধ্যাপক সৈয়দ মো. সিয়াম। এছাড়াও শিক্ষা বিভাগের প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

দোয়া মাহফিলের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। দোয়া পরিচালনা করেন শিক্ষা বিভাগের ১৬ তম ব্যাচের শিক্ষার্থী আরাফাত উল্লাহ। তারপর মাগরিবের আজানের মাধ্যমে সবাই ইফতার করেন। ইফতার মাহফিল শেষে বিভাগের শিক্ষক- শিক্ষার্থীরা অধ্যাপক ড. বিপ্লব মল্লিককে তাঁর পদোন্নতির জন্য ফুল দিয়ে শুভেচ্ছা জানান। পুরো প্রোগ্রাম আয়োজন করে শিক্ষা বিভাগের ১৫ তম ব্যাচ।

আয়োজক ব্যাচের শিক্ষার্থী সাইফুল ইসলাম বলেন, ‘রমজান মাস আত্মশুদ্ধির মাস। রোজার মাধ্যমে আমরা আমাদের আত্মশুদ্ধির প্রচেষ্টা চালিয়ে যাব। এটি হবে আমাদের আগামী এক বছরের পথ চলার পাথেয়। সংযমের এই অর্জন শুধু এই মাসের মধ্যে নয় বরং বছরের বাকি সময়টাতেও এর ধারাবাহিকতা বজায় থাকবে এই প্রত্যাশাই করি।’

জারিন সুবাহ এশা নামের এক শিক্ষার্থী বলেন, ‘আল্লাহ তাআলা আমাদের মুসলিম উম্মাহকে রমজানের রোজার হক আদায় এবং শরিয়তসম্মত ওজর ছাড়া রোজা যেন ভাঙতে না হয়, সেই তাওফিক দান করুন। মহান আল্লাহ যেন আমাদের রোজার সকল মাসয়ালা জানার, বোঝার ও মানার তাওফিক দান করুন। আমিন।’

উল্লেখ্য, নোবিপ্রবিতে ২০১৭- ২০১৮ শিক্ষাবর্ষ থেকে শিক্ষা বিজ্ঞান অনুষদের যাত্রা শুরু হয়। এই অনুষদে শিক্ষা বিভাগ ও শিক্ষা প্রশাসন নামে দুইটি বিভাগের কার্যক্রম চলমান রয়েছে।

বিএনএনিউজ/ শাফি, বিএম

Loading


শিরোনাম বিএনএ