33 C
আবহাওয়া
৯:২৮ অপরাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্ব ইজতেমায় বিদেশী ৩৫২০ মুসল্লি

বিশ্ব ইজতেমায় বিদেশী ৩৫২০ মুসল্লি

বিশ্ব ইজতেমায় বিদেশী ৩৫২০ মুসল্লি

বিএনএ, ঢাকা: আজ থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। এরই মধ্যে ৪৯ দেশের ৩৫২০ জন বিদেশি মেহমান এখন ইজতেমা ময়দানে অবস্থান করছেন। আরো আসছেন বলে জানা গেছে।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টায় ইজতেমার বিদেশি খিত্তায় দায়িত্বশীল একজন কর্মকর্তা এই তথ্য জানান।

প্রাপ্ত তথ্য মতে, শুক্রবার সন্ধ্যা ৭টা পর্যন্ত বিশ্বের ৪৯টি দেশের ৩৫২০ জন বিদেশি মেহমান ইজতেমায় উপস্থিত হয়েছেন। তার মধ্যে পশ্চিমবঙ্গের-৬১০, উর্দু -৭৩০, ইংলিশ-১৯৫০, আরব-২৩০ জন।

৪৯টি দেশের মধ্যে ভারত, পাকিস্তান, কুয়েত, সৌদি আরব, আফগানিস্তান, জাপান, ওমান, কানাডা, মোজাম্বিক, মালয়েশিয়া, দক্ষিণ আফ্রিকা, কিরগিজস্তান, সিঙ্গাপুর, ইতালি, জর্দান ও যুক্তরাজ্য অন্যতম।

এদিকে বিশ্ব ইজতেমায় বিদেশি মেহমানদের জন্য বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছে ইজতেমা প্রশাসন। বিদেশি মেহমানদের খিত্তাকে ঘিরে বিশেষ নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে। বিদেশি খিত্তার পাশে পুলিশ-র‍্যাবসহ সব বাহিনীর উপনিয়ন্ত্রণ কক্ষ স্থাপন করা হয়েছে। বিশ্ব ইজতেমায় বিদেশি মেহমানদের থাকা-খাওয়া, যাতায়াত ও ভ্রমণের ওপর নজরদারি বাড়ানো হয়েছে।

বিদেশি খিত্তার সামনে স্থাপন করা গাজীপুর মহানগর পুলিশের উপনিয়ন্ত্রণ কক্ষের ইনচার্জ টঙ্গী পশ্চিম থানার ওসি সাখাওয়াত হোসেন বলেন, বিদেশি মেহমানদের জন্য বিশেষ নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

বিএনএনিউজ/ বিএম/এইচমুন্নি

Loading


শিরোনাম বিএনএ