35 C
আবহাওয়া
১:০৬ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » তালেবানকে হুমকি দিলেন বাইডেন

তালেবানকে হুমকি দিলেন বাইডেন


বিএনএ, বিশ্বডেস্ক : মার্কিন নাগরিক মার্ককে মুক্তি না দিলে আমেরিকা ব্যবস্থা নেবে বলে তালেবানকে হুমকি দিলেন বাইডেন।

আফগানিস্তান থেকে মার্কিন সেনা প্রত্যাহার করার সময় মার্ক ফ্রেরিখসকে অপহরণ করা হয়। এখনো তিনি মুক্তি পাননি। তার আগে তিনি এক দশক ধরে আফগানিস্তানে নানা প্রকল্পের সঙ্গে যুক্ত ছিলেন। ইলিনয়ের বাসিন্দা মার্ককে অপহরণ করে আফগানিস্তানে বন্দি করে রাখা হয়েছে। তার মুক্তির জন্যই তালেবানকে হুমকি দিলেন বাইডেন।

বাইডেন বলেছেন, ”তালেবানকে অবিলম্বে মার্ককে মুক্তি দিতে হবে। না হলে আমেরিকা ব্যবস্থা নিতে বাধ্য হবে। তাকে মুক্তি দিলেই তালেবান আশা করতে পারে যে, আমরা তাদের স্বীকৃতি দেয়ার বিষয়টি নিয়ে চিন্তাভাবনা করব।”

বাইডেন জানিয়েছেন, ”মার্কিন নাগরিকদের সুরক্ষা বিপন্ন করার কাজ বরদাস্ত করা হবে না। আর এভাবে কাউকে বন্দি করে রাখা হলো নির্দয় ও ভীরুতার কাজ।”

মার্কের বোন ওয়াশিংটন পোস্টে একটি লেখায় বলেছেন, মার্কিন সরকার হয় তার ভাইয়ের জীবন নিয়ে চিন্তিত নয়, অথবা তার জীবনের বিনিময়ে কোনো সওদা করেছে। আর একটা দিন যাওয়া মানে তাকে বিপদের মুখে আরেকটা দিন ফেলে রাখা।

এরপরই বাইডেন বলেছেন, ‘‘মার্কিন বা অন্য কোনো দেশের নাগরিকের জীবনকে এভাবে ঝুঁকির মুখে কেউ ফেলতে পারে না। মার্ককে মুক্তি না দিলে আমেরিকা কড়া পদক্ষেপ নিতে বাধ্য হবে। এ নিয়ে কোনো আলোচনার দরকার নেই। শুধু মার্ককে মুক্তি দেয়া দরকার।”

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ