30 C
আবহাওয়া
৪:১৫ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » আলোচনায় অংশ নিতে আওয়ামী লীগ-বিএনপিকে চিঠি ইসির

আলোচনায় অংশ নিতে আওয়ামী লীগ-বিএনপিকে চিঠি ইসির

চট্টগ্রাম-৮ আসনে ম্যাজিস্ট্রেট নিয়োগে আইন মন্ত্রণালয়কে ইসির চিঠি

বিএনএ, ঢাকা : আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সার্বিক বিষয়ে আলোচনা সভায় অংশ নিতে ৪৪টি নিবন্ধিত রাজনৈতিক দলকে চিঠি দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। আগামী শনিবার (৪ নভেম্বর) নির্বাচন ভবনের সম্মেলনকক্ষে সকাল সাড়ে ১০টায় এ সভা অনুষ্ঠিত হবে।

বুধবার (১ নভেম্বর) এই চিঠি দেওয়া হয় বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছে ইসির জনসংযোগ বিভাগের পরিচালক মো. শরিফুল আলম।

শরিফুল আলম বলেন, আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ ৪৪টি দলকে ইতিমধ্যে তারা চিঠি পাঠিছেন। বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের দলীয় কার্যালয়ের ঠিকানায় আওয়ামী লীগের, নয়া পল্টনের ঠিকানায় বিএনপির চিঠি পাঠানো হয়েছে। অন্য দলগুলোর চিঠিও তাদের ঠিকানায় পাঠানো হয়েছে বিশেষ বাহকের মাধ্যমে। এ বিষয়ে হালনাগাদ তথ্য বৃহস্পতিবারের মধ্যে জানা যাবে।

দলগুলোকে পাঠানো চিঠিতে বলা হয়েছে, সংবিধানের ১২৩ অনুচ্ছেদের বিধান অনুসারে, একাদশ জাতীয় সংসদের মেয়াদপূর্তির কারণে আগামী ২৮ জানুয়ারির মধ্যে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সম্পন্ন করার করার বাধ্যবাধকতা রয়েছে। নির্বাচন কমিশন নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংসদ নির্বাচন আয়োজনের পূর্বপ্রস্তুতির অগ্রগতিসহ সার্বিক বিষয়ে এক আলোচনা সভার আয়োজন করেছে।

ইসি সূত্রে জানা গেছে, শনিবার ৪৪টি নিবন্ধিত দলের মধ্যে আওয়ামী লীগসহ ২২টি দলকে সকালে এবং বিএনপিসহ ২২টি দলকে বিকেলে আলোচনায় বসার জন্য চিঠি দেওয়া হয়েছে। এক্ষেত্রে আওয়ামী লীগকে সময় দেওয়া হয়েছে সকাল সাড়ে ১০টায়, আর বিএনপিকে সময় দেওয়া হয়েছে বিকেলে ৩টায়।

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল আলোচনা সভায় সভাপতিত্ব করবেন। নির্বাচন কমিশনাররা সভায় উপস্থিত থাকবেন।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ