27 C
আবহাওয়া
১১:৪৯ অপরাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » শ্রমিক আন্দোলনে উত্তাল মিরপুর

শ্রমিক আন্দোলনে উত্তাল মিরপুর


বিএনএ, ঢাকা: গার্মেন্টস শ্রমিক আন্দোলনে উত্তপ্ত হয়ে উঠেছে মিরপুর ১ নম্বর এলাকা। লাঠিসোঁটা হাতে অবস্থান নিয়েছেন গার্মেন্টস শ্রমিকরা। এসময় বন্ধ হয়ে যায় যানচলাচল। বুধবার (১ নভেম্বর) মিরপুর ১ নম্বর এলাকায় সরেজমিনে এমন চিত্র দেখা যায়।

মিরপুর ১ নম্বর গোলচত্বরে অবস্থান করছেন কয়েকশ শ্রমিক। টেকনিক্যাল থেকে আসা সব ধরনের যানবাহন ঘুরিয়ে দিচ্ছেন তারা। শ্রমিক আন্দোলনের ভয়ে আশপাশের ব্যবসায়ীরাও তাদের দোকানপাট বন্ধ করে দিয়েছেন।

গার্মেন্টস শ্রমিকদের একজন জানিয়েছেন, শ্রমিকদের একটি বড় অংশ মিরপুর ১১ নম্বরে অবস্থান নিয়েছে। এখন তারা সেখানেই জড়ো হবেন। মিরপুর ১ নম্বর এলাকা ছাড়াও ১০, ১১, ১৩ ও ১৪ নম্বর এলাকায় শ্রমিক বিক্ষোভের খবর পাওয়া গেছে।

শ্রমিকদের ওপর এই হামলার সুরাহা না হওয়া পর্যন্ত সড়ক ছেড়ে যাবে না বলে ঘোষণা দিয়েছে আন্দোলনরত শ্রমিকরা।শ্রমিকদের আন্দোলনের ফলে এখানকার সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে ফলে ভোগান্তিতে পড়তে হচ্ছে পথচারীদের। তবে মেট্রো রেল চলাচল স্বাভাবিক রয়েছে। বন্ধ রয়েছে ১১ নম্বর স্টেশনের কার্যক্রম।

মিরপুর জোনের উপ-পুলিশ কমিশনার (ডিসি) জসিম উদ্দিন মোল্লা বলেন, মিরপুরে গার্মেন্ট শ্রমিকদের আন্দোলন হচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ সতর্ক আছে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ