27 C
আবহাওয়া
৯:৪৭ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » শ্রীলঙ্কাকে হারিয়ে সেমিতে ইংল্যান্ড

শ্রীলঙ্কাকে হারিয়ে সেমিতে ইংল্যান্ড

শ্রীলঙ্কাকে হারিয়ে সেমিতে ইংল্যান্ড

বিএনএ,স্পোর্টসডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপে জয়ের ধারা অব্যাহত রেখেছে ইংল্যান্ড। শ্রীলঙ্কাকে হারিয়ে টানা চার ম্যাচে চার জয় ইংলিশদের। সোমবার ( ১ নভেম্বর) শারজা ক্রিকেট স্টেড়িয়ামে শ্রীলঙ্কাকে ২৬ রানে হারিয়েছে ইংল্যান্ড।

টস হেরে জশ বাটলারের শতকে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৬৩ রান সংগ্রহ করে ইংলিশরা। জবাবে  সবকটি উইকেট হারিয়ে ১৩৭ রান করতে সমর্থ হয় লংকানরা।

১৬৪ রান তাড়া করতে নেমে ম্যাচের তৃতীয় বলে রান আউট হয়ে সাজঘরে ফিরেন পাথুন নিসাঙ্কা। এরপর আদিল রাশিদের জোড়া শিকারে পাওয়ার প্লেতে ৪০ রানে তিন টপ অর্ডারকে হারায় শ্রীলঙ্কা।

আবিষ্কা ও রাজাপাকসা জুঁটি বাঁধার চেষ্টা করলে তা বেশিদুর যেতে দেইনি ক্রিস জর্ডান। আবিষ্কাকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে আউট করেন তিনি। বেশিক্ষণ টিকতে দেয়নি রাজাপাকসাকেও।২৬ রান করা এই বাঁ-হাতিকে ফেরান ক্রিস ওকস। দলীয় রান ১১ ওভারে ৫ উইকেটে ৭৭ ।

ষষ্ঠ উইকেট ওয়ানিন্দু হাসরাঙ্গা ও দাসুন শানাকা ব্যাটিংয়ে ঘুরে দাঁড়ায় লংকানরা। দ্রুত রানের চাঁকাতে ঘুরাতে থাকে এই ব্যাটাররা। ম্যাচের ১৬ ওভার ৫ বলের মাথায় লিভিংস্টোনের বলে হাসরাঙ্গা লং অফ দিয়ে ছক্কা হাঁকাতে গিয়ে ক্যাচ হয় বিলিংসের হাতে।ভাঙ্গে ৫৩ রানের জুঁটি। এই আউটে জেতার সুযোগ অনেকটা শেষ হয়ে যায় লংকানদের। হাসরাঙ্গা বিদায়ের তার পরের ওভারে শানাকাও ফিরে জর্ডানের বলে।জর্ডানের ওই ওভারের শেষ বলে দুষ্মান্ত চামারাকেও ফিরান ।

ঊনিশতম ওভার করতে এসে মঈন আলী কারুনারত্নে ও থিকসানাকে আউট করলে ১৩৭ রানে অলআউট হয়ে যায় তারা ।

জশ বাটলার
শ্রীলঙ্কার বিপক্ষে ৬৬ বলে ৬ চার ৬ ছক্কায় ১০১* রানের পর জশ বাটলার

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে বাটলারের শতক ও মরগানের ৪০ রানের ইনিংসে ৪ উইকেট হারিয়ে ১৬৩ রানের পুঁজি পায় ইংল্যান্ড। বল হাতে হাসারাঙ্গা নেন ৩ উইকেট।

সংক্ষিপ্ত স্কোর : 

ইংল্যান্ড : ২০ ওভার ১৬৩/৪ ( বাটলার ১০০* মরগান ৪০,,হাসারাঙ্গা ২১/৩)।

শ্রীলঙ্কা : ১৯ ওভার ১৩৭ ( চারিত আসালাঙ্কা ২১,রাজাপাকসে ২৬, হাসারাঙ্গা ৩৪,শানাকা ২৬,,মঈন আলী ১৫/২,আদিল রাশিদ ১৯/২,ক্রিস জর্ডান ২৪/২)

ম্যাচ সেরা : জশ বাটলার

বিএনএ/এমএম

Loading


শিরোনাম বিএনএ