31 C
আবহাওয়া
১:২৬ অপরাহ্ণ - অক্টোবর ১, ২০২৪
Bnanews24.com
Home » আন্তর্জাতিক কফি দিবস আজ

আন্তর্জাতিক কফি দিবস আজ


বিএনএ, ঢাকা : আজ ১ অক্টোবর, আন্তর্জাতিক কফি দিবস। বিশ্বের অনেক মানুষের প্রিয় পানীয় এটি। দিনের শুরু হোক বা আড্ডা বা আলাপ আলোচনা, কফি জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ হয়ে উঠেছে।

আন্তর্জাতিক কফি সংস্থা (আইসিও) ২০১৪ সাল থেকে ১ অক্টোবরকে আন্তর্জাতিক কফি দিবস হিসাবে ঘোষণা করে। ২০১৫ সালে ইতালিতে প্রথমবারের মতো আন্তর্জাতিক কফি দিবস উদযাপিত হয়।

ব্রাজিলে পৃথিবীতে সবচেয়ে বেশি কফির উৎপাদন হলেও, কফি পানের দিক থেকে এগিয়ে ফিনল্যান্ডের মানুষ।

পানীয় হিসাবে কফি রয়েছে বিশ্বে জনপ্রিয়তার শীর্ষে। কফির উচ্চমাত্রায় অ্যান্টিঅক্সিডেন্ট এবং বেশ কিছু উপকারী উপাদানের জন্য কফি অনেক রোগের ঝুঁকি কমাতে সক্ষম।

আন্তর্জাতিক কফি দিবসে যেসব দোকানে মিলবে ছাড়

সারা পৃথিবীর সঙ্গে তাল মিলিয়ে আমাদের দেশেও দিন দিন বেড়ে চলেছে কফির গুরুত্ব। গড়ে উঠছে অনেক ক্যাফে। আর সেখানে পাওয়া যাচ্ছে নানা রকমের কফি। আন্তজার্তিক কফি দিবসে প্রিয়জনের সঙ্গে কফির ঘ্রাণে দিনটিকে সতেজ রাখতে শহরের কফি হাউসগুলো দিচ্ছে বিভিন্ন ছাড়। একটি কিনলে আরেকটি বিনা মূল্যে কফি পানের সুযোগ, মূল্যছাড়, গেম খেলে কফি জিতে নেওয়ার সুযোগসহ রয়েছে আরও অনেক কিছু।

নর্থ এন্ড কফি

কফি দিবস উপলক্ষে আজ চলছে বোজো অফার, ১টি কফি অর্ডার করলেই সঙ্গীর জন্য নিয়ে নিতে পারবেন আরেকটি একই বা ভিন্ন স্বাদের কফি। সে ক্ষেত্রে একই দামের বা কম দামের কফির ধরন থেকে বাছাই করে নিতে হবে। তবে এ অফার শুধু কফিশপে বসে খাওয়ার ক্ষেত্রে প্রযোজ্য। কফিপ্রেমীদের জন্য আজ নর্থ এন্ড কফির সব শাখায় এ অফার চলবে।

খানা’স

কোল্ড কফি খেতে ভালোবাসেন আর খানা’স–এর কফি খাননি, এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। খানা’সও তাদের গ্রাহকদের জন্য কফি দিবসে নিয়ে এসেছে উপহার। ৯৯ টাকা দামের কোল্ড কফি একটি কিনলে বিনা মূল্যে পাবেন আরেকটি। এ অফার সব আকারের কফির জন্যই প্রযোজ্য।

ক্লাউড কফি

এখানেও পাওয়া যাবে বিশেষ সুযোগ। ক্লাউড কফির যেকোনো শাখা থেকে একটি কফি অর্ডার করলেই সঙ্গীর জন্য নিয়ে নিতে পারবেন নিজের মনমতো আরেকটি কফি। সে ক্ষেত্রে দামের কথা মাথায় রাখতে হবে না ক্রেতাকে। সকাল ১০টা থেকে শুরু হয়ে সব শাখাতেই এ অফার চলবে রাত ১০টা পর্যন্ত।

দ্য হোয়াইট ক্যানারি

এই ক্যাফে কফিপ্রেমীদের জন্য নিয়ে এসেছে ভিন্নধর্মী এক অভিজ্ঞতার সুযোগ। যেকোনো একটি কফি কিনে জিতে নিতে পারবেন স্পিন অ্যান্ড উইন খেলার সুযোগ। যেখানে আছে ৫০ শতাংশ মূল্যছাড় থেকে শুরু করে বিভিন্ন স্বাদের কফি। যেমন লাটে, আইসড কফি, আমেরিকানো বিনা মূল্যে জিতে নেওয়ার সুযোগ। মহাখালী ছাড়া দ্য হোয়াইট ক্যানারি ক্যাফের সব শাখাতেই আজ ক্রেতারা উপভোগ করতে পারবেন এই সুযোগ।

ডেলিফ্রান্স বেকারি অ্যান্ড কফি

ডেলিফ্রান্স বেকারি অ্যান্ড কফিতেও আজকে ঢুঁ মারতে পারেন প্রিয়জন নিয়ে। যেকোনো স্বাদের একটি ক্রসাঁ কিনলেই বিনা মূল্যে পাওয়া যাবে একটি আমেরিকানো বা ক্যাপাচিনো। তবে এটি শুধু আজ নয়, প্রতি রবি থেকে বৃহস্পতিবার পর্যন্ত চলে এই অফার।

কোল অ্যান্ড কফি

কফিপ্রেমীদের জন্য কোল অ্যান্ড কফি নিয়ে এসেছে ২০ শতাংশ মূল্যছাড়। তবে তা নির্দিষ্ট কিছু গ্রাহকদের জন্য—যাঁরা সিটি ম্যাক্স কার্ড দিয়ে কফি কিনবেন, তাঁদের জন্য ২০ শতাংশ মূল্যছাড়ের আয়োজন করেছে এই কফিশপটি। আজ থেকে শুরু করে ১০ অক্টোবর পর্যন্ত ক্রেতারা পাবেন এ সুযোগ।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ