40 C
আবহাওয়া
৪:১২ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ব্রাহ্মণবাড়িয়ায় প্রতিমা তৈরিতে ব্যস্ত কারিগররা 

ব্রাহ্মণবাড়িয়ায় প্রতিমা তৈরিতে ব্যস্ত কারিগররা 

ব্রাহ্মণবাড়িয়ায় প্রতিমা তৈরিতে ব্যস্ত কারিগররা

বিএনএ ব্রাহ্মণবাড়িয়া : সপ্তাহ পর সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসব শুরু হবে। পঞ্জিকা মতে, এ বছর ঘোটকে করে দেবী দুর্গা আসবেন। আর গমন করবেন দোলায় চড়ে। প্রতিবছরই ব্রাহ্মণবাড়িয়ায় জমজমাটভাবে এই উৎসব পালন করা হয়ে থাকে।

তবে, করোনার কারণে গতবারের মতো এবারও পূজার আনন্দে কিছুটা ভাটা পড়তে পারে। এ বছর জেলায় ৫৮০ মন্ডপে শারদীয় দুর্গা পূজা হবে। সে লক্ষ্যে প্রতিমা তৈরিতে দিনরাত ব্যস্ত সময় পার করছেন কারিগররা। ইতোমধ্যে প্রতিমা তৈরির কাজ প্রায় ৮০ ভাগ  শেষ হয়ে গেছে। সেইসঙ্গে রং তুলির আঁচড়ে ফুটে তোলা হচ্ছে প্রতিমাগুলো।

জেলা শহরের কান্দিপাড়া ও ভাদুঘর পাল পাড়ায় প্রতিমার সারি দেখা যায়। দেবী দুর্গার সঙ্গে রয়েছে কার্তিক, গণেশ, লক্ষী ও স্বরসতী।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের ব্রাহ্মণবাড়িয়া জেলার সভাপতি সোমেশ রঞ্জন রায় বলেন, জেলায় এ বছর প্রায় সাড়ে ৫৮০টি মন্ডপে দুর্গোউৎসব হবে। তবে করোনার কারণে প্রতিটি মন্ডপে যেন স্বাস্থ্যবিধি নিশ্চিত করা হয়, সেজন্য কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা হয়েছে। সামাজিক দূরত্ব বজায় রেখে মাক্স ও হাত ধুয়ে মন্ডপের প্রবেশ করার জন্য নির্দেশনা দেয়া হয়েছে বলে জানান তিনি।

ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ মোজাম্মেল হক রেজা বলেন, পূজা উপলক্ষে মন্ডপগুলোতে পর্যাপ্ত ফোর্স মোতায়েন করা হবে। যাতে করে কোনো জায়গায় সমস্যা না হয়। সনাতন ধর্মালম্বীরা যাতে শান্তিপূর্ণ পরিবেশে পূজা উদযাপন করতে পারেন সেদিকে খেয়াল রাখা হচ্ছে বলে জানান তিনি।

বিএনএনিউজ/গোলাম সারোয়ার,আরকেসি

Loading


শিরোনাম বিএনএ