30 C
আবহাওয়া
৮:৩০ পূর্বাহ্ণ - জুন ২৬, ২০২৪
Bnanews24.com
Home » যারা অসাম্প্রদায়িক চেতনার বিরুদ্ধে তাদের সাথে কোন সম্পর্ক নেই- মেয়র আকবর

যারা অসাম্প্রদায়িক চেতনার বিরুদ্ধে তাদের সাথে কোন সম্পর্ক নেই- মেয়র আকবর

যারা অসাম্প্রদায়িক চেতনার বিরুদ্ধে তাদের সাথে কোন সম্পর্ক নেই- মেয়র আকবর

বিএনএ, রাঙামাটি: “যারা স্বাধীন সার্বভৌম রাষ্ট্রের বিরুদ্ধে ছিল, এখনো বাংলাদেশকে মেনে নিতে পারে না তাদের সাথে কোন সম্পর্ক নেই।” সনাতন যুব পরিষদ রাঙামাটি পৌর ও সদর উপজেলা শাখার নবগঠিত কার্যকরী কমিটির অভিষেক ও শপথ গ্রহণ অনুষ্ঠান উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় গেস্ট অব অনারের বক্তব্যে এসব কথা বলেন রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী।

তিনি আরও বলেন, যারা সাম্প্রদায়িক শক্তির সাথে জড়িত তাদের থেকে দূরে থাকতে হবে। সনাতন যুব পরিষদের চেতনার বিস্ফোরণে বিলিয়ে যাক সাম্প্রদায়িক শক্তি।

১ সেপ্টেম্বর (শুক্রবার) বিকালে রাঙামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক ইনিস্টিউটের মিলনায়তনে সনাতন যুব পরিষদ রাঙামাটি সদর উপজেলা শাখার সভাপতি শিবু দাশের সভাপতিত্বে ও রাঙামাটি পৌর শাখার সভাপতি মিশু মল্লিক ও শান্তনা দাশের সঞ্চালনায় অভিষেক ও শপথ গ্রহণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনু্ষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি জেলা পরিষদের সদস্য বিপুল ত্রিপুরা, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের হাটহাজারী উপজেলা শাখার সভাপতি গোবিন্দ প্রসাদ মহাজন, সনাতন যুব পরিষদ রাঙামাটি জেলা শাখার প্রতিষ্ঠাতা আহবায়ক মিলন নন্দী নান্টু, প্রতিষ্ঠাতা অর্থ সম্পাদক শ্যামল কান্তি দে, সাবেক সভাপতি জগন্নাথ ভদ্র, সাবেক সাধারণ সম্পাদক লিটন দেব, সাবেক অর্থ সম্পাদক বটন ধর, রাঙামাটি জেলা শাখার সভাপতি অজিত শীল ও সাধারণ সম্পাদক শ্রী রাজু শীল।

আরও পড়ুন: মুখে বললেও গণতন্ত্রে বিশ্বাস করে না আওয়ামী লীগ: মঈন খান

এ সময় বক্তারা বলেন, ১৯৯৭ সালে সনাতন সম্প্রদায়ের ওপর অন্যায় অত্যাচারের প্রতিবাদ করার জন্য সনাতন যুব পরিষদ প্রতিষ্ঠিত হয়। কোথাও সনাতন সম্প্রদায়ের উপর অন্যায় অত্যাচার হলে রাঙামাটিতেও প্রতিবাদ হচ্ছে। বর্তমানে অনেক যুবক সঠিক লক্ষ্য থেকে বিচ্যুতি হয়ে পড়ছেন। তাই সাম্প্রদায়িকতার বিরুদ্ধে রুখে দাঁড়াতে এবং ধর্মীয় মূল্যবোধের মাধ্যমে নৈতিক শিক্ষায় শিক্ষিত হতে যুবকদের আহবান করেন বক্তারা।

শ্রীমদ্ভগবতগীতা পাঠ ও মঙ্গল প্রতীক প্রজ্বলনের মধ্যে দিয়ে অনুষ্ঠানটি শুরু হয়। পরবর্তীতে অনুষ্ঠানে সনাতন যুব পরিষদ রাঙামাটি পৌর ও সদর উপজেলা শাখার নবগঠিত কার্যকরী কমিটিকে শপথ পাঠ করা হয়। এ সময় সনাতন যুব পরিষদের জেলা, পৌর ও সদর উপজেলা শাখার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

তাছাড়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইভান পালিত। শুভেচ্ছা বক্তব্য রাখেন কাকন দাশ। বক্তব্য রাখেন বাবলু বিশ্বাস অনিক ও বিজয়।

বিএনএনিউজ/ কাইমুল ইসলাম ছোটন, বিএম

Loading


শিরোনাম বিএনএ