30 C
আবহাওয়া
৯:২৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » পার্বত্য জেলায় ঘুরতে গেলে যা মনে রাখা উচিত

পার্বত্য জেলায় ঘুরতে গেলে যা মনে রাখা উচিত

পার্বত্য জেলায় ঘুরতে গেলে যা মনে রাখা উচিত

বিএনএ, ডেস্ক : পাহাড় ভাল না বাসে এমন লোক কমই আছে। প্রাকৃতিক সেীন্দর্যের এক  অপূর্ব নিদর্শন পাহাড়। পাহাড়ের কোলে মেঘের আনাগোনা সবুজ প্রাকৃতিক দৃশ্য মানুষের মনে শান্তি দেয়।আমাদের দেশে পার্বত্য চট্টগ্রাম তথা পাহাড়ী অঞ্চল  রাঙামাটি, বান্দবান, খাগড়াছড়ি ভ্রমণে গেলে কিছু বিষয় মাথায় রাখা উচিত

সেগুলো হচ্ছে:

১. আপনি যখন কোন পাহাড়ি অঞ্চলে যাবেন তখন কোন হাই হিল বা স্লিপার জাতীয় জুতো পড়া থেকে নিজেকে বিরত রাখবেন। এই সময় ভালো কোন স্পোর্টস জুতো ব্যবহার করুন যাতে আপনার হাঁটতে অসুবিধা না হয়।

২. পাহাড়ি অঞ্চলের উচ্চতা বৃদ্ধির সাথে সাথেই অনেকের শরীর খারাপ হতে থাকে বমির সমস্যা দেখা যায়। সেই জন্য নিজের সাথে বমির কিছু ওষুধ রাখবেন।

৩. পাহাড়ে বেড়াতে যাওয়ার সময় নিজের কাছে একটি ছোট্ট ব্যাগে নিজের প্রয়োজনীয় জিনিস যেমন পানির বোতল, ওষুধ খাবারের কিছু ছোটখাটো জিনিস, মোজা এগুলি সঙ্গে রাখবেন।

৪. পাহাড়ি অঞ্চলে বেড়াতে গেলে আপনাকে মানসিক দিক থেকে নিজেকে প্রস্তুত রাখতে হবে যে সব জায়গায় আপনার গাড়ি পৌঁছাতে নাও পারে। সে ক্ষেত্রে আপনাকে পায়ে হেঁটেই ঘুরতে হবে।তাই আপনার যদি পায়ের ব্যথার সমস্যা থাকে নিজের সঙ্গে প্রয়োজনীয় ওষুধ রাখবেন।

বিএনএ/ ওজি

 

Loading


শিরোনাম বিএনএ