29 C
আবহাওয়া
১০:২১ অপরাহ্ণ - সেপ্টেম্বর ২৮, ২০২৪
Bnanews24.com
Home » বৃষ্টিতে বিপর্যস্ত দিল্লিতে রেড অ্যালার্ট জারি

বৃষ্টিতে বিপর্যস্ত দিল্লিতে রেড অ্যালার্ট জারি

বৃষ্টিতে বিপর্যস্ত দিল্লিতে রেড অ্যালার্ট জারি

বিএনএ, ঢাকা: আবহাওয়া অফিস জানিয়েছে, দিল্লিতে এক ঘণ্টায় ১১০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। প্রগতি ময়দানের কাছে বৃষ্টি হয়েছে ১১২ মিলিমিটারেরও বেশি। এই বৃষ্টিতে বেহাল হয়ে পড়ে রাজধানী। বুধবার (৩১ জুলাই) সন্ধ্যায় প্রবল বৃষ্টিতে ভাসে দিল্লি।

বৃহস্পতিবারও (১ আগষ্ট) প্রবল বৃষ্টির আশঙ্কা রয়েছে। এ পরিস্থিতিতে রেড অ্যালার্ট জারি করা হয়েছে এবং স্কুল-কলেজও বন্ধ রাখা হয়েছে। দিল্লিজুড়ে অনেক রাস্তাই পানির নিচে চলে গেছে। দুইজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

দিল্লির গাজীপুরে তনুজা নামে এক নারী ও তার তিন বছরের ছেলে শিশু প্রিয়াংশ রাস্তায় নালার মধ্যে পড়ে গিয়ে মারা যান। ভারি বৃষ্টির কারণে ১০টি বিমানকে নামার অনুমতি দেওয়া যায়নি। এরপর আটটি বিমানকে জয়পুর ও দুইটি বিমানকে লখনউ পাঠিয়ে দেওয়া হয়।

রেড অ্যালার্ট জারি
দিল্লিতে বৃহস্পতিবার রেড অ্যালার্ট জারি করেছে আবহাওয়া দপ্তর। দিল্লিতে বৃহস্পতিবার ভারি বৃষ্টিপাতের আশঙ্কায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। খুব দরকার না থাকলে মানুষকে বাড়ির বাইরে না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। আগামী ৫ অগাস্ট পর্যন্ত ঝড়-বৃষ্টি চলবে বলে সতর্ক করা হয়েছে। এদিকে শিক্ষামন্ত্রী অতিশি জানিয়েছেন, প্রবল বৃষ্টি হতে পারে বলে সরকারি ও বেসরকারি সব স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিএনএনিউজ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ