Bnanews24.com
Home » গাজীপুরে জামায়াতের ১৭ নেতাকর্মী গ্রেপ্তার
গাজীপুর টপ নিউজ ঢাকা বিভাগ সব খবর সারাদেশ

গাজীপুরে জামায়াতের ১৭ নেতাকর্মী গ্রেপ্তার

বিএনএ, গাজীপুর: সরকার ও রাষ্ট্র বিরোধী অপতৎপরতার অভিযোগে গাজীপুরে ১৭ জামায়াতের নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের ৫ দিনের রিমান্ড আবেদন করে গাজীপুর চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হয়েছে।

সোমবার (১ আগস্ট) দুপুরে মহানগর পুলিশের সদর দপ্তরের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে পুলিশ এ তথ্য জানিয়েছে। এর আগে রোববার (৩১ জুলাই) রাতে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারদের মধ্যে টঙ্গী পূর্ব থানা জামায়াতের আমির গাজীপুর মহানগরের ৪৯ নম্বর (দক্ষিণ) ওয়ার্ডের আমির আবু সুফিয়ান, টঙ্গী পূর্ব থানা জামায়াতের আমির ৪৯ নম্বর (উত্তর) ওয়ার্ডের আমির মো. রহমত উল্লাহ, টঙ্গী পূর্ব থানা জামায়াতের আইন বিষয়ক সম্পাদক তাজুল ইসলাম, তামিরুল মিল্লাতের বিজ্ঞান শিক্ষক মো. আশরাফুল আলম, মো. সিরাজুল ইসলাম, গাজীপুর মহানগর জামায়াতের রোকন মো. সানাউল্লাহর নামও রয়েছে।

উপ-কমিশনার (অপরাধ) জানান, গত ৩০ জুলাই সকালে ভোগড়া বাইপাস এলাকায় জামায়াতে ইসলামীর নেতা কর্মীরা এক ঝটিকা মিছিল বের করে। মিছিলটি মহাসড়ক অবরোধ করে যুদ্ধাপরাধীদের মুক্তির দাবিতে রাষ্ট্র বিরোধী বিভিন্ন শ্লোগান দেয়। এতে যান চলাচলে বাধার মাধ্যমে জনমনে আতঙ্ক সৃষ্টি করা হয়। এই বিষয়ে পলাতক আসামি গাছা থানা জামায়াতের আমীর আব্দুল মোতালিব, সেক্রেটারি আফজাল হোসাইনসহ ৯ জনের নাম উল্লেখসহ এজাহার নামীয় ৩০ জন এবং অজ্ঞাতনামা ২০০-২২০ আসামিদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

একইভাবে ৩১ জুলাই সকালে সাইনবোর্ড এলাকার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে জামায়াতে ইসলামীর এক ঝটিকা বিক্ষোভ মিছিল বের হয়। সেখান থেকে পুলিশ জামায়াত নেতা মোতালিব, আফজাল হোসাইন, শামিম আল মামুন, জালাল উদ্দিন, আশরাফুল আলম রাজুসহ ৮ জনকে গ্রেপ্তার করে। এ ব্যাপারে গাছা থানায় মামলা দায়ের করা হয়েছে। পরবর্তীতে গ্রেপ্তারদের স্বীকারোক্তি মতে অভিযান চালিয়ে আরও ৯ জনে গ্রেফতার করা হয়। গ্রেপ্তারদের দুপুরে ৫ দিনের রিমান্ড আবেদন করে গাজীপুর চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হয়েছে।

বিএনএ/এমএফ