28 C
আবহাওয়া
৫:৪৫ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » করোনা: রাজশাহীতে ২৪ ঘন্টায় ৭ জনের মৃত্যু

করোনা: রাজশাহীতে ২৪ ঘন্টায় ৭ জনের মৃত্যু


বিএনএ রাজশাহী: সীমান্ত এলাকায় করোনা সংক্রমণের হার বেড়েই চলছে। করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় রাজশাহীতে ৭ জনের মৃত্যু হয়েছে। রাজশাহী  মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক)চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।এদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের ৩ জন, নাটোরের ২ জন এবং রাজশাহী ও নওগাঁয় একজন করে রয়েছেন।

মঙ্গলবার(১ জুন) বেলা ১১টার দিকে সংবাদ মাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের ২৯ ও ৩০ নম্বর ওয়ার্ডে করোনা সংক্রমণে মারা গেছেন ৫ জন।সংক্রমণের উপসর্গ নিয়ে ২২ ও ১৬ নম্বর ওয়ার্ডে একজন করে মারা গেছেন।এদের মধ্যে তিনজন চাঁপাইনবাবগঞ্জের বাসিন্দা। নাটোরের দুজন, রাজশাহী ও নওগাঁর একজন করে রয়েছে।

উপপরিচালক আরও বলেন, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছে আরও ৩০ জন।এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ থেকে এসেছেন ১৮ জন। পাশাপাশি রাজশাহীর ১০ ও নাটোরের দুইজন হাসপাতালে এসেছে । মঙ্গলবার বেলা ১১টা পর্যন্ত করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে  হাসপাতালে ভর্তি রয়েছে ২০৫ জন। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালের আইসিইউতে আরও ১৬ জন চিকিৎসা নিচ্ছেন বলে জানান তিনি।

এর আগে ২৫ মে বেলা ১২টার পর থেকে ৩১ মে বেলা ১২টা পর্যন্ত রামেক হাসপাতালে করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে ৪০ জন প্রাণ হারিয়েছে। এদের অধিকাংশই চাঁপাইনবাবগঞ্জের বাসিন্দা।

এদিকে, চাঁপাইনবাবগঞ্জে সর্বাত্মক লকডাউনের অষ্টম দিনে নানা অজুহাতে বাড়ির বাইরে বের হচ্ছে মানুষ।সড়কে চলছে ছোট যানবাহন। তবে কাঁচা বাজার ছাড়া অন্যান্য দোকান বন্ধ রয়েছে।

যশোরে করোনার ভারতীয় ধরনে জনমনে আতংক ছড়িয়েছে । এরপরও  অসচেতনতা রয়েছে। স্থানীয়রা বলছেন, মানুষের মধ্যে সচেতনতা তৈরি না হলে লকডাউনের মত কঠোর কর্মসূচি দেয়া প্রয়োজন।

অন্যদিকে, ঈদের পর থেকেই কুষ্টিয়ায় করোনা সংক্রমণ বাড়তে শুরু করেছে। সংক্রমণ বাড়লেও সাধারণ মানুষকে সচেতন করার জন্য তেমন কোন পদক্ষেপ নেই ।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ