24 C
আবহাওয়া
২:১৪ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » করোনা:বিশ্বে  ২৪ ঘণ্টায় ৮ হাজার মানুষের প্রাণ গেল

করোনা:বিশ্বে  ২৪ ঘণ্টায় ৮ হাজার মানুষের প্রাণ গেল

করোনা:বিশ্বে ২৪ ঘণ্টায় ৮ হাজার মানুষের প্রাণ গেল

বিএনএ বিশ্ব ডেস্ক: মহামারি করোনায় বিশ্বে গত ২৪ ঘণ্টায় আরও প্রায় ৮ হাজার মানুষের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৩৫ লাখ ৬৪ হাজার ৭৬৪ জনে।একই সময়ে নতুন করে সংক্রমিত হয়েছে সাড়ে তিন লাখের বেশি মানুষ। এ নিয়ে বিশ্বে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা  ১৭ কোটি সাড়ে ১৩ লাখ ছাড়িয়েছে। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে ১৫ কোটি ৩৭ লাখ ৩০ হাজার ৬১ জন।

মঙ্গলবার (০১ জুন) সকালে এসব তথ্য জানিয়েছে করোনা ভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার।

ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি মৃত্যু ও সংক্রমণ হয়েছে বিশ্বের যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় প্রাণ গেছে ৬ লাখ ৯ হাজার ৭৬৭ জন।সংক্রমিত হয়েছে ৩ কোটি ৪১ লাখ ১৩ হাজার ১৪৬ জন। আর  ২ কোটি ৭৮ লাখ ৬৩ হাজার ৮৪০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে।

দ্বিতীয় সর্বোচ্চ সংক্রমণ এবং মৃত্যু হয়েছে ব্রাজিলে। সোমবার সেখানে নতুন রোগী শনাক্ত হয়েছে সাড়ে ৩২ হাজার। মারা গেছেন প্রায় ৯শ’ মানুষ। এ নিয়ে দেশটিতে শনাক্ত রোগী ১ কোটি ৬৫ লাখ ৪৭ হাজার ৬৭৪ জন এবং মৃত্যু হয়েছে ৪ লাখ ৬২ হাজার ৯৬৬ জনের। সুস্থ নিয়ে বাড়ি ফিরেছে ১ কোটি ৪৯ লাখ ৬৪ হাজার ৬৩১ জন।

এদিন লাতিন আমেরিকার আরেক দেশ আর্জেন্টিনায় সাড়ে ৬শ’মানুষের মৃত্যু হয়েছে। কলম্বিয়া, রাশিয়া এবং ইরানেও প্রাণহানি ২ থেকে ৪শ’র ঘরে।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে এশিয়ার জনবহুল দেশ ভারত। সেখানে এদিন ১ লাখ ৬২ হাজার মানুষের দেহে করোনা শনাক্ত হয়েছে । মারা গেছেন প্রায় ২ হাজার ৮শ  জন। দেশটিতে মোট আক্রান্ত ২ কোটি ৮১ লাখ ৭৩ হাজার ৬৫৫ জন এবং মারা গেছেন ৩ লাখ ৩১ হাজার ৯০৯ জন। আর সুস্থ হয়েছে ২ কোটি ৫৯ লাখ ৩৯ হাজার ৫০৪ জন।

এদিকে,  ফ্রান্সে এখন পর্যন্ত ৫৬ লাখ ৬৭ হাজার ৩২৪ জন, জন, তুরস্কে ৫২ লাখ ৪৯ হাজার ৪০৪ জন,রাশিয়ায় ৫০ লাখ ৭১ হাজার ৯১৭ জন, যুক্তরাজ্যে ৪৪ লাখ ৮৭ হাজার ৩৩৯ জন, ইতালিতে ৪২ লাখ ১৭ হাজার ৮২১  স্পেনে ৩৬ লাখ ৭৮ হাজার ৩৯০ জন, জার্মানিতে ৩৬ লাখ ৮৯ হাজার ৯১৮ জন করোনায় আক্রান্ত হয়েছে।

অন্যদিকে,মেক্সিকোতে এখন পর্যন্ত ২ লাখ ২৩ হাজার ৫২৮ জন, ফ্রান্সে এক লাখ ৯ হাজার ৫২৮ জন, রাশিয়ায় এক লাখ ২১ হাজার ৫০১ জন, যুক্তরাজ্যে এক লাখ ২৭ হাজার ৭৮২ জন, ইতালিতে এক লাখ ২৬ হাজার ১২৮ জন, তুরস্কে ৪৭ হাজার ৫২৭ জন, স্পেনে ৭৯ হাজার ৯৫৩ জন এবং জার্মানিতে ৮৯ হাজার ১৮৪ জন   মারা গেছেন।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ