Bnanews24.com
আবহাওয়া জাতীয় টপ নিউজ সব খবর

সব বিভাগে বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া অধিদপ্তর

সব বিভাগে বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া অধিদপ্তর

বিএনএ ডেস্ক: দেশের সব বিভাগে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।শনিবার (০১ মে) সকাল ৯ টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

পূর্বাভাসে বলা হয়, ঢাকা, চট্টগ্রাম, রংপুর, ময়মনসিংহ এবং সিলেট বিভাগের কিছু  জায়গায় এবং  রাজশাহী, বরিশাল, খুলনা ও  বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা কিংবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

তাপপ্রবাহের পূর্বাভাসে বলা হয়েছে, রাঙ্গামাটি,  নোয়াখালী, কুমিল্লা, নেত্রকোনা, রাজশাহী, পাবনা, দিনাজপুর এবং পটুয়াখালী অঞ্চলসহ ঢাকা, সিলেট ও খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপ প্রবাহ বয়ে যাচ্ছে। সেটি কোনো কোনো স্থান থেকে প্রশমিত হতে পারে।এছাড়া, সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে বলেও জানায় আবহাওয়া অধিদপ্তর।

এদিকে, তাপপ্রবাহ থেকে মুক্তি দিয়ে অবশেষে ফরিদপুরের বিভিন্ন এলাকায় নামল স্বস্তির বৃষ্টি। খরতাপে দগ্ধ হওয়া জীবনে গ্রীষ্মের বৃষ্টিতে স্বস্তি মিলেছে কৃষকদের। দীর্ঘদিন তাপপ্রবাহ থাকার পর এই বৃষ্টির ছোঁয়ায় মুহূর্তেই মেতে উঠেন কৃষকরা।শুক্রবার গভীর রাতে বহু দিনের অপেক্ষার অবসান ঘটিয়ে বৃষ্টি ভিজিয়ে গেল গোটা ফরিদপুরের ফসলি জমি।এ বৃষ্টির ফলে পাট, ইরি, বোরো ধান, শাকসবজি, আম, কাঁঠাল ও অন্যান্য ফলের ব্যাপক উপকার হবে বলে মনে করছেন কৃষকরা।

অন্যদিকে,শুক্রবার(৩০ এপ্রিল)দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যশোরে ৩৮ দশমিক ২ ডিগ্রি। আর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১৯ দশমিক ৫ ডিগ্রি।সেইসঙ্গে চট্টগ্রামে সর্বোচ্চ ২৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

বিএনএনিউজ/আরকেসি