31 C
আবহাওয়া
২:৪৫ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » রাউজানে আবারও গরু চুরি

রাউজানে আবারও গরু চুরি

গরু চোর

বিএনএ, রাউজান: চট্টগ্রামের রাউজানে রাতের আঁধারে এক কৃষকের পাঁচ গরু চুরির ঘটনা ঘটেছে। বুধবার (১ মার্চ) মধ্য রাতে পাহাড়তলী ঊনসত্তর পাড়া বাদল মাস্টারের বাড়ির গোপাল কৃষ্ণ দে’র ৫টি গরু চুরি করে নিয়ে গেছে চোরের দল। যার বাজার মূল্য প্রায় ৩ লক্ষ টাকা বলে জানায় ক্ষতিগ্রস্ত ঐ গরুর মালিক।

গোপাল কৃষ্ণ দে বলেন, রাতে প্রায় ২টার দিকে ঘুমাই। গরুগুলো গোয়াল ঘরে বাঁধা ছিল। সকালে উঠে দেখি গোয়ালঘরে কোন গরু নেই। এরপর বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করেও গরুগুলোর কোন খোঁজ পাইনি।

ইউপি সদস্য সুজন মল্লিক চুরির ঘটনাটি নিশ্চিত করে জানান, আমার এলাকায় গরু চুরির ঘটনা ঘটেছে। আমি চেয়ারম্যানকে বিষয়টি জানিয়েছি। গত এক সপ্তাহ পুর্বে রাউজানের উরকিরচর ইউনিয়নের মিরা পাড়া এলাকার বাসিন্দা ইউসুফ আলী গুন্নুর গোয়াল ঘর থেকে চোরের দল ৫টি গরুও চুরি করে নিয়ে যায়।

তিনি আরও বলেন, গত এক বছরের মধ্যে রাউজানের চিকদাইর, পশ্চিম ডাবুয়া, কেউকদাইর, কলমপতি, দক্ষিন হিংগলা, নোয়াজিশপুর, মগদাই, উনসত্তর পাড়া, লেলাংগারা এলাকায় গরু চুরির ঘটনা সংগঠিত হয়। চুরি বৃদ্ধি পাওয়ায় বিভিন্ন এলাকায় রাত জেগে গোয়াল ঘর পাহারা দিচ্ছেন স্থানীয় বাসিন্দারা। রাউজানে একের পর এক গরু চুরি সংগঠিত হলেও গরু চোর সিন্ডিকেটের সদস্যরা ধরা পড়েনি। চুরি করা গরুগুলো উদ্ধারও হয়নি। একের পর এক গরু চুরি ঘটনায় উদ্বিগ্ন গরু লালন পালনকারীরা।

এদিকে, চিকদাইর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মোহাম্মদ জামানের বাড়ীর মরহুম ইউছুফের পুত্র কাতার প্রবাসী মহিম উদ্দিন ও নাঈম উদ্দিনের বসত ঘরে সোমবার (২৭ ফেব্রুয়ারি) দিবাগত রাতে চুরির ঘটনা হয়। চোরের দল ঘর থেকে একটি মোটর সাইকেল, ৫ ভরি ওজনের স্বর্ণালংকারসহ মালামাল চুরি করে নিয়ে যায়। ঘরে এসময় কেউ ছিলনা। আত্মীয়ের বাড়ীতে বেড়াতে গিয়েছিল। চুরির ঘটনার ব্যাপারে নাঈম উদ্দিন বাদী হয়ে গত ২৮ ফেব্রুয়ারী রাউজান থানায় অভিযোগ দায়ের করেন। মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারী) দিবাগত রাতে পৌরসভার ৬নং ওয়ার্ডের সুলতানপুর ছিটিয়াপাড়া এলাকায় সাজিনা চৌধুরী উচ্চ বিদ্যালয়ে চুরির ঘটনা ঘটে। চোরের দল স্কুলের তালা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে অফিসের আলমিরা ভেঙ্গে রক্ষিত কাগজ পত্র তছনছ করে।

সাজিনা চৌধুরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাজু শীল বলেন, চোরের দল দরজার তালা ভেঙ্গে অফিসে প্রবেশ করে। আলমিরা ভেঙ্গে সেখানে রক্ষিত কাগজপত্র তছনছ করে। আলমিরাতে স্কুলের গুরুত্বপূর্ণ দলিল ছিল। চুরির পর দলিলগুলো খুঁজে পাওয়া যাচ্ছেনা। এর পূর্বে আরও দুই বার স্কুলে চুরি হয়। ঐ সময়ে স্কুল থেকে চোরের দল ৫০টি নতুন বেঞ্চ ও দুটি ল্যাপটপ নিয়ে যায়। বুধবার (১মার্চ) সকালে রাউজান থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল হারুন বলেন, গরু চুরির বিষয়ে কেউ থানায় অভিযোগ করেনি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হচ্ছে। চিকদাইর ইউনিয়নের কাতার প্রবাসী মহিম উদ্দিনের বসতঘরে চুরির ঘটনা প্রসঙ্গে রাউজান থানার ওসি আবদুল আল হারুন বলেন, কাতার প্রবাসী মহিম উদ্দিনের ঘর থেকে একটি মোটর সাইকেল চুরি করে নিয়ে গেছে বলে কাতার প্রবাসী মহিম উদ্দিনের ভাই নাঈম উদ্দিন বাদী হয়ে থানায় অভিযোগ দায়ের করেছেন।

বিএনএ/ শফিউল আলম, বিএম

Loading


শিরোনাম বিএনএ