24 C
আবহাওয়া
২:১৭ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ইবিতে ছাত্রী নির্যাতনে অভিযুক্তদের ছাত্রলীগ থেকে বহিষ্কার

ইবিতে ছাত্রী নির্যাতনে অভিযুক্তদের ছাত্রলীগ থেকে বহিষ্কার


বিএনএ, ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দেশরত্ন শেখ হাসিনা হলে নবীন ছাত্রীকে রাতভর নির্যাতনের ঘটনায় অভিযুক্ত ইবি শাখা ছাত্রলীগের সহ-সভাপতি সানজিদা চৌধুরী অন্তরাসহ পাঁচ জনকে বাংলাদেশ ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছে। বুধবার (১ মার্চ) বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ আদেশ দেন।

বিজ্ঞপ্তি সূত্রে, সংগঠন বিরোধী, শৃঙ্খলা পরিপন্থী, অপরাধমূলক এবং সংগঠনের মর্যাদা ক্ষুণ্ণ হয় এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে সানজিদা চৌধুরী অন্তরা (সহ-সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা), তাবাসসুম ইসলাম (কর্মী, বাংলাদেশ ছাত্রলীগ, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা), হালিমা খাতুন ঊর্মি (কর্মী, বাংলাদেশ ছাত্রলীগ, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা), ইসরাত জাহান মিম (কর্মী, বাংলাদেশ ছাত্রলীগ, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা) এবং মোয়াবিয়া জাহান (কর্মী, বাংলাদেশ ছাত্রলীগ, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা)- কে বাংলাদেশ ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হল।

এ প্রসঙ্গে ইবি শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, এটি বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সিদ্ধান্ত। আমরা প্রথম থেকেই বলে আসছি যে ছাত্রলীগে কোনো অপরাধীর জায়গা নাই। তার ধারাবাহিকতায় আমরা তদন্ত রিপোর্ট দিয়েছিলাম। তদন্ত রিপোর্টের প্রেক্ষিতে বাংলাদেশ ছাত্রলীগ এ সিদ্ধান্ত নেয়।

বিএনএ/তারিক, এমএফ

Loading


শিরোনাম বিএনএ