34 C
আবহাওয়া
১২:৩৮ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » ববি শিক্ষার্থী গ্রেফতার, প্রতিবাদে মহাসড়ক অবরোধ

ববি শিক্ষার্থী গ্রেফতার, প্রতিবাদে মহাসড়ক অবরোধ


বিএনএ, ববি: বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) শিক্ষার্থী আল সামাদ শান্তকে গ্রেফতারের প্রতিবাদে ঢাকা-পটুয়াখালি মহাসড়ক অবরোধ করে ববি শিক্ষার্থীরা। বুধবার (৩১ জানুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে সড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা।

জানা যায়, রাত সাড়ে ৮টার দিকে বরিশালের শহরের চকবাজার থেকে ৪র্থ ব্যাচের শিক্ষার্থী মায়ীদুর রহমান বাকির নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আল সামাদ শান্তকে টেনে হিছড়ে পুলিশে সোপর্দ করে।

এর প্রতিবাদে আলসামাদ শান্তর অনুসারীরা রাত সাড়ে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের সামনে ঢাকা-পটুয়াখালি মহাসড়কে আগুন জ্বালিয়ে অবরোধ করে। অবরোধের দুই ঘন্টা পর প্রশাসনের আশ্বাসে অবরোধ তুলে নেন শিক্ষার্থীরা।

এ বিষয়ে, মার্কেটিং বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও ছাত্রলীগ কর্মী রমজান হোসেন সোহাগ বলেন, চক বাজার থেকে বাকীসহ আরো দশ বারো জন শান্ত ভাইকে মেরে পুলিশের হাতে দেয়। বাকিকে গ্রেফতার করতে হবে ও শান্তকে মুক্তি দিতে হবে। এই দাবিতে ১২ ঘন্টার আল্টিমেটামে সড়ক অবরোধ তুলে নিয়েছি আমরা।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সহযোগী অধ্যাপক আব্দুল কাইউম বলেন, শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করে পরবর্তীতে আমরা আলোচনা করে ১১টার দিকে অবরোধ তুলে নেন শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের নির্দোষ কোন শিক্ষার্থী কোন মামলায় আসামি হয়ে থাকলে তারা যেন কোন প্রকার হেনস্তা বা ক্ষতির সম্মুখীন না হয় সে ব্যাপারে বিশ্ববিদ্যালয় প্রশাসন দেখবে। কিন্তু বিশ্ববিদ্যালয়ের কোন শিক্ষার্থী যদি অন্যায় করে তাহলে প্রশাসন ও বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

বরিশালের উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) আলী আশরাফ ভূঁইয়া বলেন, মামলায় বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে গ্রেফতার করায় উদ্বুদ্ধ পরিস্থিতির সৃষ্টি হয়েছে বরাবরের ন্যায় তারা আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে অবরোধ তুলে নিয়েছে। শিক্ষার্থীদের সাথে আমরা আলোচনা করে তাদেরকে আশ্বস্ত করেছি পুলিশের কাছে মামলায় যে সমস্ত শিক্ষার্থীদের নামে আছে কিন্তু তারা অপরাধে জড়িত নয় তাদেরকে কোন প্রকার ক্ষতি/ হেনস্তার শিকার হবে দিব না। এবং যে সকল শিক্ষার্থীদের দোষী তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিএনএ/ রবিউল, এমএফ

Loading


শিরোনাম বিএনএ