28 C
আবহাওয়া
৬:১৪ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ইরানি ড্রোন ভূপাতিত, দাবি যুক্তরাষ্ট্রের

ইরানি ড্রোন ভূপাতিত, দাবি যুক্তরাষ্ট্রের


বিএনএ,ডেস্ক : ইরানি ড্রোন এবং হুথিদের ছোড়া ক্ষেপণাস্ত্র ভূপাতিত করার দাবি করেছে মার্কিন যুক্তরাষ্ট্র।যুক্তরাষ্ট্র দাবি করেছে , তাদের যুদ্ধজাহাজ তিনটি ইরানি ড্রোন এবং  হুথি বিদ্রোহীদের ছোড়া একটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ভূপাতিত করে।

হুথিরা  এডেন উপসাগরের দিকে একটি জাহাজবিধ্বংসী ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। ইউএসএস কার্নি ওই ক্ষেপণাস্ত্রটি সফলভাবে ভূপাতিত করেছে বলে মার্কিন সেন্ট্রাল কমান্ড এক বিবৃতিতে নিশ্চিত করেছে।

হুথি বিদ্রোহীদের সামরিক মুখপাত্র এক বিবৃতিতে জানিয়েছেন, আগ্রাসনে অংশ নেওয়া যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের যুদ্ধজাহাজ তাদের মূল লক্ষ্যবস্তু।ফিলিস্তিনে যুদ্ধবিরতি কার্যকর না হওয়া পর্যন্ত এই হামলা চালানো হবে।

গত ৭ অক্টোবর ইসরায়েলের সীমান্তে প্রবেশ করে আকস্মিক হামলা চালায় ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাস। এরপরই গাজায় হামাসকে নির্মূলের অজুহাতে অভিযান শুরু করে ইসরায়েলি বাহিনী। প্রায় চার মাস ধরে সেখানে সংঘাত চলছেই।

গাজায় ইসরায়েলি বাহিনীর হামলায় এখন পর্যন্ত কমপক্ষে ২৬ হাজার ৯০০ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও ৬৫ হাজার ৯৪৯ জন। গাজায় হতাহতদের মধ্যে অধিকাংশই নারী এবং শিশু।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ