40 C
আবহাওয়া
৫:৫১ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » সাতকানিয়ায় নির্বাচনী সহিংসতায় নিহত ১, আহত ৭

সাতকানিয়ায় নির্বাচনী সহিংসতায় নিহত ১, আহত ৭

সাতকানিয়ায় নির্বাচনী সহিংসতায় নিহত ১, আহত ৭

বিএনএ, সাতকানিয়া : সাতকানিয়ার ধর্মপুরে আওয়ামী লীগ ও বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীর মধ্যে সংঘর্ষে মোহাম্মদ আনোয়ার আলী (৫৭) নামে একজন নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন ৭ জন। মঙ্গলবার ( ১ ফেব্রুয়ারি)  বিকেল ৪টার দিকে ধর্মপুর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড কুন্ডুকুল এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত মোহাম্মদ আনোয়ার আলী ওই এলাকার মৃত কালু মিয়ার ছেলে এবং বিদ্রোহী প্রার্থী ইলিয়াছ চৌধুরীর সমর্থক বলে জানা গেছে।
আহতরা হলেন, ধর্মপুর ৫ নম্বর ওয়ার্ডেও আলী আহামদের ছেলে মো. গিয়াস উদ্দিন (২৯), চাঁদের পাড়া এলাকার মো. ইউনুচের স্ত্রী ফারজানা ইয়াসমিন ঝর্ণা (৪৪), একই এলাকার মৃত লিয়াকত মিয়ার ছেলে মো. হারুন (৪০), মো. জসিম উদ্দীনের ছেলে জান্নাত আরা বেগম (৪৫)।

স্থানীয়রা জানান, বিকেল তিনটার দিকে চাঁদের পাড়া এলাকায় নৌকার প্রার্থী নাছির উদ্দীন টিপু ও বিদ্রোহী প্রার্থী বর্তমান চেয়ারম্যান ইলিয়াছ চৌধুরী প্রচারণায় বের হন। বিদ্রোহী প্রার্থী ইলিয়াছ চৌধুরী ও তার সমর্থকেরা চাঁদের পাড়া পুকুরের পূর্ব পাড়ে এলে দুপক্ষ রামদা, লাঠিসোঠা ও ইটপাটকেল নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

বিদ্রোহী প্রার্থী ইলিয়াছ চৌধুরী বলেন, পূর্বপরিকল্পিতভাবে আমাদের ওপর হামলা করে। চাঁদের পাড়া পুকুরের পূর্ব পাড়ে এলে জসিম ও কুতুবের বাড়ির ছাদ থেকে আমাদের ওপর এলোপাথাড়ি ইটপাটকেল নিক্ষেপ শুরু করে নৌকার সমর্থকেরা। আমাকে লক্ষ্য করে ইট ছুঁড়ে মারলে আনসার আলী আমাকে বাঁচাতে সামনে এসে দাঁড়ায়। তখন ইটটি গলায় লাগলে সে মাটিতে লুটিয়ে পড়ে। দীর্ঘক্ষণ চেষ্টার পর তাকে হাসপাতালে পাঠানো হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নৌকার প্রার্থী নাছির উদ্দীন টিপু বলেন, সোমবার রাতেই বিদ্রোহী প্রার্থীর নেতৃত্বে কিছু বহিরাগতরা অস্ত্রশস্ত্র নিয়ে এলাকায় অবস্থান নেয়। মঙ্গলবার বিকেলে আমার নির্বাচনী অফিসের বাইরে দাঁড়িয়ে থাকাবস্থায় তারা আমাদের ওপর গুলিবর্ষণ করে। তখন আমি পেছন দিকে পালিয়ে গেলে আমার কিছু কর্মী সমর্থক আহত হয়।

চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) আফরাজুল হক টুটুল বলেন, ধর্মপুরে আওয়ামী লীগ ও বিদ্রোহী প্রার্থীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ইটের আঘাতে একজন নিহতের খবর এলেও চিকিৎসকরা ধারণা করছেন তিনি স্ট্রোক করে মারা গেছেন। তবে ঘটনা যাই হোক, তদন্ত করা হবে। ইতোমধ্যে সংঘর্ষের ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে পুলিশের অভিযান শুরু হয়েছে।

বিএনএনিউজ২৪.কম/এসএমএনকে/এনএএম

Loading


শিরোনাম বিএনএ