29 C
আবহাওয়া
৪:৪২ পূর্বাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » সিলেটে বিনিয়োগ বান্ধব পরিবেশ তৈরীতে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হবে : পররাষ্ট্রমন্ত্রী 

সিলেটে বিনিয়োগ বান্ধব পরিবেশ তৈরীতে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হবে : পররাষ্ট্রমন্ত্রী 

ভারতে সফরে নেই পররাষ্ট্রমন্ত্রী

বিএনএ, সিলেট : সিলেট-১ আসনের সংসদ সদস্য ও  দ্বাদশ জাতীয় সদস্য পদপ্রার্থী পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, আওয়ামী লীগ পুনরায় ক্ষমতায় আসলে আগামীতে সিলেটে বিনিয়োগ বান্ধব পরিবেশ তৈরীতে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হবে।

সোমবার (১ জানুয়ারি) বিকেলে সিলেট নগরীর হাফিজ কমপ্লেক্সে সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি আয়োজিত ‘সিলেটের অর্থনৈতিক উন্নয়ন ও বিনিয়োগ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, বর্তমান সরকারের বিগত ১৫ বছরে সারা দেশের উন্নয়নের পাশাপাশি সিলেটেও ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। তবে প্রশাসনিক নানা জটিলতায় সিলেট অঞ্চলে বিভিন্ন মেগা প্রকল্প বাস্তবায়নে বিলম্ব ঘটেছে।
মন্ত্রী বলেন, সিলেট নগরীতে পানি সরবরাহ নিশ্চিত করতে ‘সিলেট ওয়াসা বোর্ড’ ইতোমধ্যে গঠন করা হয়েছে, শিগগিরই এর কার্যক্রম শুরু হবে।

‘সিলেট উন্নয়ন কর্তৃপক্ষ’ বিল জাতীয় সংসদে পাশ করা হয়েছে উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, সেটা বাস্তবায়ন হলে সিলেটের উন্নয়ন কার্যক্রম আরও সহজ ও বেগবান হবে। এছাড়া আধুনিক ও যানজটমুক্ত সিলেট নগরী গড়তে সিলেট নগরীর চারপাশে ২টি রিংরোড স্থাপন করতে হবে।

তিনি বলেন, সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে একটি আধুনিক অভ্যর্থনা টার্মিনাল শিগগিরই নির্মাণ করা হবে।
সভায় সিলেটের ব্যবসায়ীরা সিলেটের ব্যাবসা বাণিজ্যের প্রসারে সিলেট-চট্টগ্রাম সড়ককে ৬-লেনে উন্নীত করা ও সিলেটকে আধুনিক শিল্প নগরী হিসেবে গড়ে তুলতে দেশী ও বিদেশী বিনিয়োগ আকৃষ্ট করতে সবধরনের প্রতিবন্ধকতা দূর করার দাবি করেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আগামীতে সরকারের পক্ষ থেকে এবিষয়ে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হবে। সিলেটের উন্নয়নে সরকারের প্রধানমন্ত্রী সকল সময় আন্তরিক, তাই বর্তমান সরকারের ধারাবাহিকতা রক্ষায় আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নৌকা মার্কায় ভোট দিয়ে বিজয়ী করতে সিলেটের ব্যবসায়ী সমাজসহ সকলের প্রতি আহবান জানান পররাষ্ট্রমন্ত্রী।

সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি তাহমিন আহমদ এর সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন এফবিসিআই এর পরিচালক ফালাহ উদ্দিন আলী আহমদ, সিলেট চেম্বারের সাবেক সভাপতি আবু তাহের মোঃ সুয়েব, খন্দকার সিপার আহমদ প্রমুখ। সভায় সিলেটের সকল ব্যবসায়ী নেতৃবৃন্দ ও প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ