31 C
আবহাওয়া
২:০৪ পূর্বাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » দেশে একদিনে করোনায় প্রাণ গেল ৪ জনের

দেশে একদিনে করোনায় প্রাণ গেল ৪ জনের


বিএনএ ঢাকা: দেশে গত ২৪ ঘন্টায় মহামারি করোনায় চারজনের মৃত্যু হয়েছে। তাদের দুইজন পুরুষ ও দুইজন নারী। এ নিয়ে ভাইরাসটিতে মোট মৃতের সংখ্যা ২৮ হাজার ৭৬ জনে দাঁড়িয়েছে। করোনায় মোট মৃত নারীর সংখ্যা ১০ হাজার ১১৭ জন। মারা যাওয়া পুরুষের সংখ্যা ১৭ হাজার ৯৯৫ জন।

শনিবার (১ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। এতে আরও বলা হয়, গত এক দিনে করোনা রোগী শনাক্ত হয়েছে ৩৭০ জন। এখন পর্যন্ত শনাক্ত হয়েছে ১৫ লাখ ৮৫ হাজার ৯০৯ জন। একই সময়ে সুস্থ হয়েছে ২০৩ জন। মোট সুস্থ রোগীর সংখ্যা ১৫ লাখ ৪৯ হাজার ৩০৪।

স্বাস্থ্য অধিদফতর জানায়, ২৪ ঘন্টায় মৃত্যুবরণকারীদের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে দুইজন এবং ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন রয়েছেন। চারজনই ঢাকা বিভাগের বাসিন্দা ছিলেন। তাদের মধ্যে তিনজন সরকারি হাসপাতালে ও একজন বেসরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।

বিজ্ঞপ্তিতে বলা আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৭৪ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ২১৪টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২ দশমিক ৪৩ শতাংশ। এই পর্যন্ত গড় শনাক্তের হার ১৩ দশমিক ৭৮ শতাংশ।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনা শনাক্ত হয়।  ১৮ মার্চ প্রথম মৃত্যুর খবর আসে। এরপর থেকে দুই দিন বাদে প্রতিদিনই মহামারিতে মৃত্যু ও শনাক্ত দেখেছে বাংলাদেশ।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ