31 C
আবহাওয়া
১২:৩৩ পূর্বাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » অবরোধ: হেলমেট পরে ট্রেন চালাবেন চালকরা

অবরোধ: হেলমেট পরে ট্রেন চালাবেন চালকরা


বিএনএ, ঢাকা: হরতাল-অবরোধকে কেন্দ্র করে দেশের রাজনৈতিক পরিস্থিতি অবনতির দিকে যাচ্ছে। এমন পরিস্থিতিতে রেলওয়ের লোকো মাস্টার, সহকারী লোকো মাস্টার এবং সাব লোকো মাস্টারদের হেলমেট পরে থাকার নির্দেশনা দিয়েছে রাষ্ট্রায়ত্ব সংস্থাটি।

সোমবার (৩০ অক্টোবর) রেলওয়ের দুই অঞ্চল থেকে পৃথকভাবে এমন নির্দেশনা দেওয়া হয়। এ লক্ষ্যে বিতরণ করা হয়েছে হেলমেট।

রেলওয়ের তথ্যমতে, সারাদেশে বর্তমানে ২৬৩টি ট্রেন চলাচল করে। এসব ট্রেন পরিচালনায় লোকোমাস্টার (এলএম), সহকারী লোকোমাস্টার (এএলএম) ও সাব লোকোমাস্টার (এসএলএম) নিয়োজিত রয়েছেন ৮৫০ জন।

এ বিষয়ে জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক লোকোমাস্টার বলেন, ‘দেশে রাজনৈতিক অস্থিরতা শুরু হয়েছে। সবকিছু মিলিয়ে রেলওয়ে আমাদের নিরাপত্তার জন্য হেলমেট দিয়েছে। আমরা ব্যবহার করছি।’

রেলওয়ে পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার বলেন, “অতীত অভিজ্ঞতার আলোকে হেলমেট পরিধানের নির্দেশনা দেওয়া হয়েছে। রেলের গতি স্বাভাবিক থাকবে। তবে সবাই সজাগ থাকতে বলা হয়েছে। রেললাইনের পাশে নিরাপত্তা বাহিনীর সদস্যদের টহল জোরদার করা হয়েছে।”

২০১৩ ও ১৪ সালের দিকে বিরোধী দলের হরতাল-অবরোধের সময় রেললাইন ছিল অন্যতম লক্ষ্যবস্তু। ওই সময় দেশের বিভিন্ন স্থানে রেল উপড়ে ফেলার ঘটনা ঘটে।

অতীতের এই অভিজ্ঞতার আলোকে ট্রেন পরিচালনার সঙ্গে সরাসরি সম্পৃক্ত লোকো মাস্টারদের নিরাপত্তায় হেলমেট পরার নির্দেশনা দেওয়া হয়েছে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ