36 C
আবহাওয়া
৩:২৮ অপরাহ্ণ - মে ১৬, ২০২৪
Bnanews24.com
Home » আনোয়ারায় হ্যাট্রিক সম্ভাবনায় তৌহিদ গুঞ্জন তিন হেভিওয়েট প্রার্থীর

আনোয়ারায় হ্যাট্রিক সম্ভাবনায় তৌহিদ গুঞ্জন তিন হেভিওয়েট প্রার্থীর

আনোয়ারায় হ্যাট্রিক সম্ভাবনায় তৌহিদ গুঞ্জন তিন হেভিওয়েট প্রার্থীর

।। এনামুল হক নাবিদ ।।

বিএনএ, চট্টগ্রাম: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের রেশ কাটতে না কাটতেই শুরু হয়েছে উপজেলা পরিষদ নির্বাচনের দৌড়ঝাঁপ। এরই মাঝে চট্টগ্রামের আনোয়ারা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদ নিয়ে হেভিওয়েট প্রার্থীদের নিয়ে চলছে নানা গুঞ্জন। এবারের নির্বাচনে দলীয় প্রতীক না থাকলেও দলের আশীর্বাদ পেতে মরিয়া সম্ভাব্য প্রার্থীরা। দক্ষিণ চট্টগ্রামের আনোয়ারা উপজেলাটি বরাবরই আওয়ামী লীগের সাংগঠনিক মজবুত এরিয়া হিসেবে পরিচিত। আর এই এলাকায় নির্বাচনে প্রার্থী হতে সাবেক ভূমিমন্ত্রী বর্তমান সংসদ সদস্য সাইফুজ্জামান চৌধুরী জাবেদের আশীর্বাদটাই প্রার্থীদের নির্বাচনে জেতার সবুজ সংকেত। সবশেষ এখন দেখার পালা এই আশীর্বাদ কার কপালে জুটে। তবে রাজনৈতিক মহল ও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে- এই আশীর্বাদ জুটেছে বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরীর কপালে।

এদিকে উপজেলা পরিষদ নির্বাচনে চার হেভিওয়েট প্রার্থীর নাম ছড়িয়ে পড়ছে। যার মধ্যে রয়েছেন, বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, সাবেক ভূমিমন্ত্রী বর্তমান সংসদ সদস্য সাইফুজ্জামান চৌধুরী জাবেদের একান্ত সচিব রিদুয়ানুল করিম সায়েম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সদস্য এম এ মালেক ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক এম এ মান্নান চৌধুরী। ইতিমধ্যে স্থানীয় সংসদ সদস্য সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদের নজরে আসতে দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে ঢাকা-চট্রগ্রামে দৌড়ঝাঁপ শুরু করেছে এসব প্রার্থীরা। তবে গুঞ্জন শোনা যাচ্ছে বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরীকে এমপির একক প্রার্থী হিসেবে ঘোষণা দিয়েছেন স্থানীয় সংসদ সদস্য। এদিকে দলীয় নেতাকর্মীরা নিজের পক্ষে বলে দাবি করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক এম এ মান্নান চৌধুরী।

আওয়ামী লীগের দলীয় নেতাকর্মীদের সূত্রে জানা যায়, দ্বাদশ নির্বাচনের পর থেকে চেয়ারম্যান পদে আনোয়ারার রাজনৈতিক মাঠে বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী এবং চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য ও আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি এস এম আলমগীর চৌধুরীর নাম শোনা গেলেও পরবর্তীতে সাবেক ভূমিমন্ত্রীর একক সমর্থন পায় বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী। অপরদিকে চেয়ারম্যান পদে দলীয় সমর্থন নিতে সমানতালে চেষ্টা চালিয়ে যাচ্ছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক এম এ মান্নান চৌধুরী, আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সদস্য এম এ মালেকসহ একডজন নেতাকর্মী। তবে সবশেষ পর্যন্ত বর্তমান উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী মন্ত্রীর আর্শীবাদপুষ্ট হলে পরিষদের চেয়ারে তৌহিদের বসা হবে হ্যাট্রিক।

দলীয় সমর্থন পাওয়ার বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক দক্ষিণ জেলা আওয়ামী লীগ নেতা এম এ মালেক জানান, আমি তৃণমূল থেকে ছাত্র রাজনীতি করে আসছি। আশা করি আমাদের অভিভাবক স্থানীয় সংসদ সদস্য সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি মহোদয় আমাকে মূল্যায়ন করবেন।

সাবেক ভূমিমন্ত্রীর একক সমর্থন পেয়েছে বলে জানিয়ে বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী বলেন, আমাদের অভিভাবক স্থানীয় সংসদ সদস্য সাইফুজ্জামান চৌধুরী জাবেদ মহোদয় আমাকে তার একক প্রার্থী হিসেবে ঘোষণা দিয়েছেন এবং সকল নেতাকর্মীরাও তাঁর (সাবেক ভূমিমন্ত্রী’র) প্রস্তাবে রাজি হয়েছেন। এরপর থেকে আনোয়ারায় উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়েছে। আমাকে প্রার্থী হিসেবে ঘোষণা দেওয়ায় সাধারণ জনগণ সাবেক ভূমিমন্ত্রীর প্রতি অনলাইন এবং অফলাইনে কৃতজ্ঞতা প্রকাশ করছে। তিনি আমার অভিভাবক আমিও ওনার কাছে ও ওনার পরিবারের কাছে কৃতজ্ঞ।

বিএনএনিউজ/ বিএম/এইচমুন্নী 

Loading


শিরোনাম বিএনএ