30 C
আবহাওয়া
৯:২২ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » সাংবাদিকতা আর ফেসবুক-ইউটিউব চর্চা এক জিনিস নয়: মোস্তাফা জব্বার

সাংবাদিকতা আর ফেসবুক-ইউটিউব চর্চা এক জিনিস নয়: মোস্তাফা জব্বার


বিএনএ, ঢাকা : ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, সাংবাদিকতা এবং ফেসবুক-ইউটিউব চর্চা এক জিনিস নয়। প্রতিদিন মিডিয়া বাড়ছে, কিন্তু দায়িত্বশীল সম্পাদকের সংখ্যা বাড়ছে না।

মঙ্গলবার (৩০ আগস্ট) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘দায়িত্বশীল সাংবাদিকতা ও বঙ্গবন্ধুর নির্দেশনা’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভাটির আয়োজন করা হয়।

মন্ত্রী বলেন, সাংবাদিকতা এবং ফেসবুক-ইউটিউব চর্চা এক জিনিস নয়। ইউটিউব বা ফেসবুকে আমরা যা কিছু লিখতে পারি, কিন্তু সংবাদপত্রে সম্পাদনা ও দায়িত্বশলিতা আছে বলেই যা ইচ্ছে তাই প্রকাশ করা সম্ভব নয়।

গণমাধ্যমে ডিজিটাল প্লাটফর্মের প্রভাব বাড়ছে উল্লেখ করে তিনি বলেন, যেসব সংবাদপত্র নিবন্ধনকৃত, তাদের নিয়ে আমাদের চিন্তা কম করতে হয়। প্রতিদিন মিডিয়া বাড়ছে কিন্তু দায়িত্বশীল সম্পাদকের সংখ্যা বাড়ছে না। যে কারণে অনেকে দায়িত্বহীনতার পরিচয় দিচ্ছে। তারা বাংলাদেশের সংবাদমাধ্যমের স্ট্যান্ডার্ড অনুসরণ করেন না।

সভায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. জেড এম পারভেজ সাজ্জাদ, গ্লোবাল টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সৈয়দ ইশতিয়াক রেজা, ডিবিসি নিউজের সম্পাদক প্রণব সাহা, বিএফইউজে সাধারণ সম্পাদক দীপ আজাদ, ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) সভাপতি নজরুল ইসলাম মিঠু, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম হাসিব প্রমুখ বক্তব্য দেন।

বিএনএনিউজ/এইচ.এম।

 

Loading


শিরোনাম বিএনএ