32 C
আবহাওয়া
৭:৫৩ অপরাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » ‘খুলনায় অনির্দিষ্টকালের বাস ধর্মঘটের ডাক’

‘খুলনায় অনির্দিষ্টকালের বাস ধর্মঘটের ডাক’

রংপুরে বিএনপির সমাবেশ ঘিরে পরিবহন ধর্মঘটের ডাক

বিএনএ ডেস্ক: মহাসড়কে তিন চাকার যানবহন বন্ধের দাবিতে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দিয়েছেন খুলনা জেলা বাস-মিনিবাস কোচ মালিক সমিতি ও বাস-মিনিবাস কোচ মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।

বুধবার (১ জুন) থেকে যাত্রী পরিবহন বন্ধের এই ঘোষণা দিয়েছেন তারা। সমিতি বলছে, উচ্চ আদালতের নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও খুলনাঞ্চলের মহাসড়কগুলোতে চলাচল করছে তিন চাকার যানবহন। এতে একদিকে বেড়েছে সড়ক দুর্ঘটনা, অন্যদিকে যাত্রী কমেছে বাসে। ফলে বিপাকে পড়েছেন তারা।

খুলনা জেলা বাস-মিনিবাস কোচ মালিক সমিতির যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন সোনা গণমাধ্যমকে জানান, জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিদের কাছে অনেকবার আবেদন জানানো হয়েছে। মহাসড়কে নছিমন, করিমন, ইজিবাইক, মাহেন্দ্রাসহ সকল অবৈধ যানবাহন চলাচল বন্ধ করতে। তারা শুধু আশ্বাস দিয়েছেন। বাস্তবে কিছুই করতে পারেননি।

বলেন, মহাসড়কের দুর্ঘটনায় দোষ না থাকা সত্ত্বেও মামলার আসামি হচ্ছেন বাসের চালক-শ্রমিকরা। যার কারণে মহাসড়কে অবিলম্বে এসব যানবাহন বন্ধের দাবি জানান তারা।

তিনি বলেন, ‘প্রশাসনকে ৩০ মে পর্যন্ত সময় বেঁধে দেয়া হয়েছে। এর মধ্যে যদি তারা মহাসড়কের সকল অবৈধ যানবাহন বন্ধ করেতে না পারে, তাহলে ১ জুন থেকে খুলনায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু হবে।’

বিআরটিসির বাস চলাচল নিয়েও আপত্তি জানান বাস মালিক সমিতির এই নেতা। বলেন, ‘তারা কখন কোন রুটে কতটি বাস চালাচ্ছে, তা আমাদের জানানো হয় না। অনেক সময় তাদের বাস নির্দিষ্ট রুটের বাইরেও চলাচল করে। এতে আমাদের রুটের বাসের সমস্যা হয়। খুলনা থেকে ১৮টি রুটে ১ হাজার ২০০টির মত বাস চলাচল করে।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ