30 C
আবহাওয়া
২:০৫ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » বিচার বিভাগ নিয়ে গঠনমূলক সংবাদ প্রকাশের আহ্বান প্রধান বিচারপতি’র

বিচার বিভাগ নিয়ে গঠনমূলক সংবাদ প্রকাশের আহ্বান প্রধান বিচারপতি’র

বিচার বিভাগ নিয়ে গঠনমূলক সংবাদ প্রকাশের আহ্বান প্রধান বিচারপতি'র

বিএনএ ডেস্ক: বিচার বিভাগকে শক্তিশালী করতে গঠনমূলক প্রতিবেদন প্রকাশ ও সম্প্রচারে সাংবাদিকদের পরামর্শ দিয়েছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। বলেন, ‘বিচার বিভাগ শক্তিশালী হলে দেশের গণতন্ত্রও শক্তিশালী হবে।’

সোমবার (৩০ মে) আইন ও সংবিধান বিষয়ক সাংবাদিকদের সংগঠন ‘ল রিপোর্টার্স ফোরাম-এলআরএফ’ এর নবনির্বাচিত নির্বাহী কমিটির সাথে শুভেচ্ছা বিনিময়ের সময় প্রধান বিচারপতি এই কথা বলেন।

প্রধান বিচারপতি বলেন, ‘আদালতে বিচার চলার সময় বিচারপতিরা বিভিন্ন মন্তব্য করেন। সেগুলোর সব ব্যাপারে রিপোর্ট না করাই শ্রেয়। বলেন, ‘আমি কুষ্টিয়ার একটি গ্রামের মানুষ। আমি সাধারণত আঞ্চলিক ভাষায় কথা বলি। গণমাধ্যমে যে সুন্দরভাবে আমার বক্তব্য প্রচার হয় তা দেখে আমি মুগ্ধ।’

এক প্রশ্নের জবাবে প্রধান বিচারপতি বলেন, আদালতে বিচারাধীন মামলার ব্যাকলগ কমাতে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হয়েছে। সাংবাদিকরা যাতে সুপ্রিম কোর্ট থেকে প্রয়োজনীয় তথ্য পান সে ব্যাপারে ব্যবস্থা নেয়ারও প্রতিশ্রুতি দেন প্রধান বিচারপতি।

শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আপিল বিভাগের রেজিস্ট্রার ও সুপ্রিম কোর্টের মুখপাত্র মোহাম্মদ সাইফুর রহমান। এলআরএফ সভাপতি আশুতোষ সরকারসহ নবগঠিত কমিটির নেতৃবৃন্দ।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ