40 C
আবহাওয়া
৬:০৮ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » বিএনপির ভাড়া করা নেতাদের একজন মির্জা ফখরুল : ড. হাছান মাহমুদ

বিএনপির ভাড়া করা নেতাদের একজন মির্জা ফখরুল : ড. হাছান মাহমুদ


বিএনএ, ঢাকা : বিএনপির প্রথম সারির রাজনীতিকদের বেশিরভাগই ভাড়া করা। তারমধ্যে একজন হচ্ছেন মির্জা ফখরুল ইসলাম। রোববার সচিবালয়ে সমসাময়িক বিষয় নিয়ে এক ব্রিফিংয়ে এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের সঙ্গে জিয়াউর রহমান শুধু যুক্ত ছিলেন তা নয়, খুনিদের দেশে-বিদেশে পুনর্বাসিত করেছিল, বিদেশি দূতাবাসে চাকরি দিয়েছিল, বঙ্গবন্ধুর হত্যার বিচার না হওয়ার জন্য সংসদের ইনডেমনিটি বিল পাস করেছিল।

আওয়ামী লীগের এ নেতা বলেন, বিএনপির যেসব রাজনীতিবিদ আজ উচ্চ গলায় কথা বলেন, এদের বেশির ভাগই জিয়াউর রহমানের ভাড়া করা রাজনীতিবিদ। তারা অন্য দল করতেন। বিভিন্ন দল থেকে লোক ভাগিয়ে জিয়াউর রহমান দল গঠন করেছিলেন। বিএনপির প্রথম সারির রাজনীতিবিদদের বেশির ভাগই হচ্ছে ভাড়া করা রাজনীতিবিদ। তাদেরই একজন হচ্ছেন মির্জা ফখরুল ইসলাম।

তথ্যমন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে জিয়াউর রহমান ও তার পরিবার সবচেয়ে বেশি সুবিধা ভোগ করেছে। জিয়া ক্ষমতা দখল করার পর ক্ষমতাকে নিষ্কটক করার জন্য সশস্ত্র বাহিনীর হাজার হাজার জোয়ান ও অফিসারকে হত্যা করেছিল। দিনের পর দিন কারফিউ দিয়ে দেশে কাউফিউতন্ত্র কায়েম করেছিল, এরপরও জিয়া নিজে রক্ষা পাননি। যে সেনাবাহিনীকে ব্যবহার করে ক্ষমতা দখল করেছিলেন সেই সেনাবাহিনীর হাতেই হত্যার শিকার হন। এভাবে হত্যা করে নিজে রক্ষায় পায় না সেটার প্রমাণ হচ্ছে জিয়াউর রহমানের হত্যাকাণ্ড।

বিএনএনিউজ/জেবি

Loading


শিরোনাম বিএনএ